• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকায় সরকারি কর্মচারীদের জন্য নির্মিত ৫৪৫ ফ্ল্যাট খালি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০২৩, ০৯:০৩ পিএম
ঢাকায় সরকারি কর্মচারীদের জন্য নির্মিত ৫৪৫ ফ্ল্যাট খালি

ঢাকা: সরকারি কর্মচারীদের বসবাসের জন্য ঢাকা মহানগরে নির্মিত ৫৪৫টি ফ্ল্যাট খালি রয়েছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত নারী আসনের সদস্য সৈয়দা রুবিনা আক্তারের এক প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী এ কথা জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, বর্তমানে সরকারি কর্মচারীদের বসবাসের জন্য ঢাকা মহানগরে নির্মিত ৫৪৫টি ফ্ল্যাট খালি রয়েছে। এর মধ্যে ঢাকার মিরপুরের ৬ নম্বর সেকশনে উপ-সচিব ও তদুর্ধ্ব পদমর্যাদার (চাকরিগ্রেড-৫) জন্য নির্মিত এফ ক্যাটাগরির ১, ২, ৩, ৬, ৭, ৮, ৯ ও ১০ নম্বর ভবনের ৪০১টি ফ্ল্যাট খালি রয়েছে। একইভাবে ঢাকার মিরপুরের ৬ নম্বর সেকশনে উপ-সচিবের নিচের পদাধিকারি তথা চাকরি গ্রেড-৬ এর জন্য নির্মিত ই-ক্যাটাগরির ১৪৪টি ফ্ল্যাট খালি।

আওয়ামী লীগের আরেক সদস্য এম. আব্দুল লতিফের এক উত্তরে শরীফ আহমেদ বলেন, ঢাকা শহরের আবাসন সমস্যা সমাধানে স্বল্প জমিতে অধিক বাসস্থান সৃষ্টির লক্ষ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ইতোমধ্যে ঢাকার মিরপুর ও মোহাম্মদপুরে ১০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের আওতায় চার হাজার ৩৫৮টি ফ্ল্যাট নির্মাণ করেছে। এছাড়া রাজধানীতে আরও সাতটি প্রকল্পের অধীনে তিন হাজার ৬১১টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। এর বাইরে নতুন করে আরও সাতটি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের আরও তিন হাজার ৮১৬টি ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা রয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!