• ঢাকা
  • রবিবার, ২৫ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
Sonalinews.com

করোনা মোকাবেলা করতে গিয়ে সরকার পথ হারিয়ে ফেলেছে


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০২০, ০১:০৮ পিএম করোনা মোকাবেলা করতে গিয়ে সরকার পথ হারিয়ে ফেলেছে

ঢাকা: বিএনপি অভিযোগ করে বলেছে, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে মনে হয় পথ হারিয়ে ফেলেছে সরকার। প্রতিটি ক্ষেত্রে তাদের সিদ্ধান্তহীনতা স্পষ্ট হয়ে উঠেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে এ কথা বলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শনিবার (২৩ মে) সকালে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে শুক্রবার লন্ডন থেকে জাতির উদ্দেশে ভিডিও লাইভে গুরুত্বপূর্ণ বক্তৃতা প্রদান করেছেন। তিনি একটি সতর্কবার্তা দিয়েছেন। আমি মনে করি, দেশের স্বার্থেই গুরুত্ব সহকারে সেটি ভাবা উচিত। কেননা সরকার নিজেরাও পরিস্থিতি সামাল দিতে পারছে না, অপরদিকে কেউ সহযোগিতা করতে চাইলে তারা নিজেদের হীন দলীয় স্বার্থে সেটি গ্রহণ করার মতো মানসিকতাও তাদের নেই। সবকিছুটাই 'আমিত্ব' জাহির করতে গিয়ে জনগণকে অসহায় করে ফেলা হয়েছে।

রিজভী জানান, এখনকার করুণ বিপর্যয়কর পরিস্থিতি তুলে ধরে দেশনায়ক তারেক রহমান বলেছেন, দেশবাসী এবার এক অবর্ণনীয় পরিস্থিতির মধ্য দিয়ে পবিত্র সিয়াম পালন করেছে। অনেকের ঘরেই থাকছে না এবারের ঈদ উৎসবের আমেজ। মরণঘাতী করোনাভাইরাসের হানায় অনেকেই স্বজন হারিয়েছেন। নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। হারিয়েছেন অল্প আয়ের চাকরি কিংবা স্বল্প পুঁজির ব্যবসা-বাণিজ্য। অপরদিকে ক্ষমতাসীন অপশক্তি কর্তৃক গুম, খুন, অপহরণ আর জেল-জুলুমে অনেক পরিবারকে নিঃস্ব করে দিয়েছে।

অসহায় মানুষের সহযোগিতায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যেভাবে ভূমিকা রেখে চলেছেন এ জন্য তারেক রহমান দল ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানিয়েছেন বলে জানান রিজভী।

সোনালীনিউজ/টিআই

Side banner