• ঢাকা
  • শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৮ কার্তিক ১৪২৭
Sonalinews.com

নুরকে আইনি সহায়তা দেয়ার আশ্বাস ড. কামালের


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২২, ২০২০, ০৭:০৩ পিএম নুরকে আইনি সহায়তা দেয়ার আশ্বাস ড. কামালের

ফাইল ছবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে আটক ও হয়রানির নিন্দা জানিয়েছেন গণফোরাম। নুরের মামলাকে হয়রানিমূলক বলে উল্লেখ করেছে সংগঠনটি। প্রয়োজনবোধে ভিপি নুরসহ আন্দোলনরত সকল নেতৃবৃন্দকে আইনি সহায়তা দেওয়ার কথাও জানানো হয় গণফোরামের পক্ষ থেকে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর)এ প্রসঙ্গে জানতে থেকে যোগাযোগ করা হয় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়ার সাথে। 

বিশিষ্ট আইনজ্ঞ ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন জানান, যাদেরই আইনি সহায়তা প্রয়োজন আমরা চেষ্টা করি তাদের পাশে দাঁড়ানোর। আমরা প্রাতিষ্ঠানিকভাবে আইনি সহায়তা দিয়ে যাচ্ছি। কারও সামর্থ না থাকলেও তাকে সহায়তা দেয়া হয়। কেউ আমাদের কাছে সহায়তার জন্য আসলে সে ব্যবস্থা করা যাবে।

গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া জানান, এ ধরনের হয়রানিমূলক আচরণের নিন্দা জানায় গণফোরাম। শিগগিরই এ বিষয়ে আমরা দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিবো।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আরও পাঁচজনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়। সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই মামলার প্রতিবাদে ডাকা বিক্ষোভ মিছিল শেষে নুরসহ সাতজনকে আটক করে পুলিশ। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Side banner