• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার যোগ্য ‘প্রতিদ্বন্দ্বী’ জায়মা, বললেন জাফরুল্লাহ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০২০, ০৪:০৮ পিএম
শেখ হাসিনার যোগ্য ‘প্রতিদ্বন্দ্বী’ জায়মা, বললেন জাফরুল্লাহ

ফাইল ছবি

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মেয়ে জায়মা জারনাজ রহমানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য প্রতিদ্বন্দ্বী বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তার মতে, বিএনপির ক্ষমতায় আসতে হলে তারেক রহমান নয় তার একমাত্র মেয়ে জায়মাকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামতে হবে।

শনিবার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, যদি বিএনপি সত্যি চায় হাসিনার ক্ষমতার পট পরিবর্তন হোক, তাহলে বিএনপির দায়িত্ব অনেক। তারেকের প্রস্তুতি দিয়ে ক্ষমতায় আসতে পারবেন না কোনদিন। আপনারা যদি সত্যিকার অর্থে ক্ষমতায় আসতে চান, জনগণের ক্ষমতা প্রতিষ্ঠিত করতে চান, তাহলে আমার মতে জায়মাকে সঙ্গে নিয়ে নামতে পারেন। তারেককে নিয়ে নয়। আমি তারেককে কোনো দোষ দিচ্ছি না। আমরা বললেই তার বিরুদ্ধে মামলা প্রত্যাহার হবে না এবং বাংলাদেশের মাটিতে ফিরতে পারবেন না, একমাত্র গণতন্ত্রের বিজয় হলেই তারেক দেশে ফিরতে পারবেন।

তিনি বলেন, বিএনপির উচিত হবে খালেদা জিয়াকে প্রতিদিন ঘরের মধ্যে আবদ্ধ না রেখে, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রোদে বসানো। যাতে জনগণ দেখতে পায় তাদের নেত্রীকে গৃহবন্দী রেখে আন্দোলন আটকে রাখা হয়েছে। এখানে যদি জায়মা আসে তাহলে তাকে নিয়ে সারাদেশ ঘুরে বেড়াবে। তখনই দেখবেন জোয়ার কিভাবে উঠে, তখনই শেখ হাসিনা টের পাবেন তার যোগ্য প্রতিদ্বন্দ্বী এসেছে।

ভাস্কর্য বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, আজকে আলেমদের দিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে তারজন্য আওয়ামী লীগ দায়ী। এয়ারপোর্টের সামনে লালনের ভাস্কর্য নিয়ে হুমকি ধামকি শুনে সরকার চুপচাপ বসে ছিল। এখন এরাই শেখ মুজিবের ভাস্কর্য নিয়ে প্রশ্ন তুলেছে।

জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল ক‌বির খোকন, গণস্বাস্থ্য গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু,কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!