• ঢাকা
  • শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ ১৪২৭
চসিক নির্বাচন

প্রতিশ্রুতি আর অভিযোগে সরগরম চট্টগ্রাম


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১২, ২০২১, ০৮:০৫ পিএম
প্রতিশ্রুতি আর অভিযোগে সরগরম চট্টগ্রাম

ঢাকা: করোনাভাইরাসের কারণে নির্বাচন স্থগিত হওয়ার সাড়ে ৯ মাস পর আবার ভোটের প্রচারে নেমেছেন চট্টগ্রামের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভোটগ্রহণ।

নির্বাচন ঘিরে ইতোমধ্যে নগরীর অলিগলি ছেয়ে গেছে পোস্টারে। আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরুর চারদিনের মাথায় প্রার্থীদের পোস্টার শোভা পাচ্ছে নগরীর অধিকাংশ এলাকায়। 

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে নগরীর‌ প‌শ্চিম ষোলশহর, শুলক বহর ও চকবাজার ওয়া‌র্ডে গণসং‌যোগ ক‌রে ভোটার‌দের কাছে নৌকায় ভোট প্রার্থনা ক‌রেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. রেজাউল ক‌রিম চৌধুরী। 

বি‌ভিন্ন স্থা‌নে পথসভায় তি‌নি ব‌লেন, দেশ-জা‌তি ও চট্টগ্রা‌মের স্বা‌র্থে স‌র্বোচ্চ ত‌্যাগ দি‌তে প্রস্তুত আমি। বঙ্গবন্ধুর ডা‌কে মহান মু‌ক্তিযু‌দ্ধে প্রাণ পণ রে‌খে হানাদা‌রের বিরু‌দ্ধে লড়াই ক‌রে‌ছি।বঙ্গবন্ধু আমা‌দের শি‌খি‌য়ে গে‌ছেন কি ক‌রে মানুষ‌কে ভালবাস‌তে হয়, কি ক‌রে মানু‌ষের কল‌্যাণ করতে হয়। ক‌রোনা মহামারী‌তে আমরা যখন ডাক্তার নার্স‌দের নি‌য়ে মানু‌ষকে সেবা‌ দি‌তে, সাহস দি‌তে নগর ব‌্যাপী ছু‌টে বেড়া‌চ্ছিলাম।অন্যদিকে ডাক্তার না‌মের এক ব‌্যা‌ক্তি মিথ‌্যা গুজব ছ‌ড়ি‌য়ে ডাক্তার, স্বাস্থ‌্যকর্মী ও ক্লি‌নিক মা‌লিক‌দের ম‌নোবল ভে‌ঙ্গে দি‌য়ে‌ছি‌লেন। আমরা যখন রোগী‌দের দ্রুত হস‌পিটা‌লে আনার জন‌্য গাড়ী, অক্সি‌জেন নি‌য়ে মানু‌ষের পা‌শে দাঁ‌ড়ি‌য়ে‌ছি, তখন  ডাক্তার না‌মের ঐ ব‌্যা‌ক্তির প্ররোচনায় ক্লি‌নিক গু‌লো‌তে তালা ঝুলা‌নো হ‌য়ে‌ছে।তখন ঐ ডাক্তার সা‌হেব ও তার দ‌লের লো‌কেরা ঘ‌রে ব‌সে ব‌সে অন লাই‌নে গুজব ছড়া‌তে ব‌্যস্ত ছিল। 

ঐ গুজবী ডাক্তার এখন মেয়র হ‌তে চায়। মেয়র হ‌তে গে‌লে ভোট লাগ‌বে, ভো‌টের জন‌্য মানু‌ষের কা‌ছে যে‌তে হ‌বে। তা না ক‌রে তারা যায় অফি‌সে না‌লিশ জানা‌তে।

নৌকার প্রার্থী বলেন, আমরা রাজনী‌তি ক‌রি মানু‌ষের কল‌্যা‌নের জন‌্য, মেয়র হ‌তে চাই মানু‌ষের সেবা করার জন‌্য। বঙ্গবন্ধু কন‌্যা জন‌নেত্রী শেখ হা‌সিনা চট্টগ্রাম‌কে আন্তর্জা‌তিকভা‌বে গুরুত্বপূর্ণ এক‌টি সি‌টি হি‌সে‌বে গড়‌তে চান। চট্টগ্রা‌মের মানু‌ষের জীবনমা‌নের উন্ন‌তি কর‌তে চান।একইসঙ্গে সন্ত্রাস, চাঁদাবাজ, মাদকমুক্ত নগরী গড়তে চান তিনি।

অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন মঙ্গলবার নগরীর ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডে ধানের শীষ প্রতিকে ভোট চেয়ে গণসংযোগ করেছেন।

সেখানে তিনি বলেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। জনগণের স্বাস্থ্যকে ঝুঁকিমুক্ত রাখাই আমাদের কাছে মুখ্য। চট্টগ্রাম এখন করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে, এটি দীর্ঘস্থায়ী হচ্ছে। পাশাপাশি চট্টগ্রামে ক্যান্সার রোগীও দিন দিন বেড়ে যাচ্ছে। তাই চট্টগ্রামবাসীর নিরাপদ, পরিচ্ছন্ন ও স্বাস্থ্য সম্মত একটি শহরের জন্য আমরা জনগণের দল হিসেবে জনগণের পাশে আছি এবং থাকবো।

এর আগে সোমবার এক পথ সভায় তিনি বলেন, দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব একমাত্র বিএনপির হাতেই নিরাপদ। বিএনপি কোন দেশের তাবেদারি করে না। যারা ভীনদেশের তাবেদারি করে এবং প্রভু মানে তাদের হাতে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব নিরাপদ নয়, সেটা বার বার প্রমাণ হয়েছে।

মেয়র প্রার্থীর পাশাপাশি রাজপথ থেকে শুরু করে পাড়া-মহল্লায় ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও।

সোনালীনিউজ/আইএ