• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাদের মির্জাকে ‘আইটেম বয়’ বললেন রিজভী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০২১, ০৩:৪৫ পিএম
কাদের মির্জাকে ‘আইটেম বয়’ বললেন রিজভী

ফাইল ছবি

ঢাকা: দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনকে একটু রমরমা করতেই এবার ‘মডেল’ ছিলেন আব্দুল কাদের মির্জা।আওয়ামী লীগের এই নাটক মানুষ আগেই টের পেয়েছে। বসিরহাট পৌর নির্বাচন আওয়ামী লীগের ভণ্ডামির নতুন মডেল।কথাগুলো বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নন ইস্যুকে ইস্যু বানিয়ে জনগণকে ব্যস্ত রাখা কিংবা কখনো আব্দুল কাদের মির্জার মতো ‘আইটেম বয়’ মার্কেটে ছেড়ে গণমাধ্যমকে ব্যস্ত রাখার এসব অপকৌশলের ব্যাপারে জনগণ সচেতন। সেদিন বেশি দূরে নয়, মানুষকে নিয়ে, মানুষের স্বার্থ নিয়ে এসব রঙ্গ-তামাশার জবাব জনগণ কড়ায়-গণ্ডায় ফিরিয়ে দেবে।

তিনি বলেন, গত পরশু দ্বিতীয় ধাপের ৬০টি পৌরসভায় আগের মতোই ব্যাপক সহিংসতা, রক্তপাত ও ভোট ডাকাতির নির্বাচন করেছে ক্ষমতাসীনরা।সর্বত্র চর দখলের মতো কেন্দ্র দখল করে, ভোট কারসাজির ডিজিটাল মেশিন ইভিএম দিয়ে প্রকাশ্যে কারচুপি করা হয়েছে। দেশের জনগণ জানে, আওয়ামী লীগের আমলে জাতীয় কিংবা স্থানীয় নির্বাচনে জনগণের ভোটে জয়-পরাজয় নির্ধারণ হয় না। নির্ধারণ হয় গণভবনে।

নির্বাচন কমিশনকে স্রেফ আওয়ামী লীগের নির্বাচনী পোস্ট বক্স উল্লেখ করে রিজভী বলেন, তাদের কাজ আওয়ামী লীগের হাইকমান্ড থেকে পাঠানো তালিকা প্রকাশ করা। এ খেলার মাস্টার মাইন্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর খেলোয়াড় হিসেবে আছে পুলিশ প্রশাসন। নির্লজ্জ রেফারি নির্বাচন কমিশন এখানে সরকারের হাতের পুতুল।

আওয়ামী লীগের সন্ত্রাসীদের হাতে সিরাজগঞ্জের শহীদগঞ্জে বিএনপির কাউন্সিলর প্রার্থী তরিকুল ইসলাম হত্যা হওয়ার ঘটনায় নিন্দা জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে যখন সিরাজগঞ্জ উত্তাল তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরাসরি খুনিদের পক্ষে অবস্থান নিয়ে বলেছেন, কাউন্সিলর হত্যা একটি বিচ্ছিন্ন ঘটনা মাত্র।

তিনি বলেন, শুধু অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য তারা কতোটা নৃশংস হতে পারে এটা তার প্রমাণ। এদের মনে কোনো অনুশোচনা নেই। যতোদিন আওয়ামী লীগ থাকবে ততোদিন দেশের ফাঁড়া থাকবে না।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!