• ঢাকা
  • সোমবার, ০৮ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭

চসিক নির্বাচনে ৩৬৯ কেন্দ্রের ফলাফল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০২১, ০৬:২৫ পিএম
চসিক নির্বাচনে ৩৬৯ কেন্দ্রের ফলাফল

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩৬৯ কেন্দ্রের বেসরকারী ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। ৩৬৯ কেন্দ্রে তিনি পেয়েছেন ১৩৭৮৭২ ভোট। তার প্রতিদ্বন্দ্বি বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ১৮০০৫ ভোট।মোট কেন্দ্র ৭৩৫টি।স্থগিত দুটিতে।

আরো পড়ন : এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস বাতিল

বুধবার (২৭ জানুয়ারি) বিকেল ৪ টায় ভোটগ্রহণ শেষ হয়। এর আগে সকাল ৮টায় ভোট শুরু হয়ে একটানা ৪টা পর্যন্ত চলে।ভোট শেষে শুরু হয়েছে গণনা।

আরো পড়ুন : বিয়ের প্রস্তাব নিয়ে পপির বাসা খুঁজছেন সেই যুবক 

এবার সিটি নির্বাচনে প্রথমবারের মতো সবকটি ভোটকেন্দ্রে ইভিএম মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত প্রার্থী। এরমধ্যে রয়েছেন- প্রধান দুই দলের হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী ও বিএনপির ডা. শাহাদাত হোসেন। এছাড়াও রয়েছেন ইসলামী ফ্রন্টের প্রার্থী মাওলানা এম.এ মতিন (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর (আম), ইসলামিক ফ্রন্টের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ (চেয়ার), ইসলামী আন্দোলন’র মো. জান্নাতুল ইসলাম (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী (হাতি)।

১৪ সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ৫৭ জন। সাধারণ ৪১ ওয়ার্ডের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে ৩৯ ওয়ার্ডে। ১৮নং ওয়ার্ডে হারুনুর রশিদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। আর ৩১ নং আলকরণ ওয়ার্ডে এক কাউন্সিলর প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে ওই ওয়ার্ডে মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ১৬৮ জন প্রার্থী।

সোনালীনিউজ/আইএ