• ঢাকা
  • সোমবার, ০৮ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭

শুভ জন্মদিন সাইফুদ্দিন ইমন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০২১, ০১:০৫ এএম
শুভ জন্মদিন সাইফুদ্দিন ইমন

ঢাকা : কিছু নিয়ম ভাঙতে হয়। ভালো থাকা জানতে হয়। করতে হয় যত্ন, পুষতে হয় সোনালী স্বপ্ন। আজ সেই স্বপ্নমাখা সোনালী দিন।  কুয়াশাঢাকা শহরেও যেন রঙিন ঝিলিক। প্রকৃতি বোঝে আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি)  সাইফুদ্দিন ইমনের জন্মদিন। আজকের এই দিনে চট্টগ্রামের সাতকানিয়ায় জন্মগ্রহণ করেন তিনি।

বাংলা গানের জনপ্রিয় গীতিকার সাইফুদ্দিন ইমন। তার অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে সালাম বাংলাদেশ, কানামাছি মৌমাছি, মেঘ, আমাদের গান অ্যালবামের গানগুলোর এখন শ্রোতাদের কাছে জনপ্রিয়। একসময় বাংলাদেশের টিভি চ্যানেলের জন্য দর্শক নন্দিত অনেক অনুষ্ঠান নির্মাণ করতেন।

একজন সামাজিক এবং রাজনৈতিক সংগঠক হিসাবে সমাজে তার সুনাম রয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসাবে চট্রগ্রামে বেড়ে উঠা এই সংগঠক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার একজন বিশ্বস্ত কর্মী। যিনি সব সময় অন্যায়ের বিরুদ্ধে সব সময় আপোষহীন। যার রাজনৈতিক শিক্ষায় হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নকে মানুষের মাঝে উজ্জীবিত করা।

সাইফুদ্দিন ইমন একাধারে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য।

এক সময়ের ছাত্রলীগ নেতা এবং দেশাত্মবোধ গানের রচয়িতা সাইফুদ্দিন ইমন খুব ঘটা করে জন্মদিন পালন করেন না। তবে পরিবার-পরিজন, বন্ধু মহল এবং চেনা-জানা মানুষদের শুভেচ্ছায় সিক্ত হন তিনি।

সাতকানিয়ার সন্তান ইমন কৈশোর থেকেই বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ-লালন করে আসছেন। স্কুল জীবন থেকেই জাড়িত ছিলেন ছাত্রলীগের রাজনীতিতে।

সোনালীনিউজ/আইএ/এমটিআই