• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জামায়াতের সাবেক আমীর মকবুল আহমাদ আর নেই


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৩, ২০২১, ০২:০৮ পিএম
জামায়াতের সাবেক আমীর মকবুল আহমাদ আর নেই

ফাইল ছবি

ঢাকা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমীর মুহতারাম মকবুল আহমাদ আর নেই(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুর ১টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

জামায়াতের বর্তমান আমির ডা. শফিকুর রহমান তার অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া পোস্টে সাবেক আমিরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি সাবেক আমিরের মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করেছেন।

বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত মকবুল আহমাদের শারীরিক অবস্থার মঙ্গলবার (১৩ এপ্রিল) আরও অবনতি ঘটে। তিনি সঙ্কটাপন্ন অবস্থায় থাকায় পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়।

মকবুল আহমাদ জামায়াতের তৃতীয় নির্বাচিত আমির। এর আগে গোলাম আযম ও মতিউর রহমান নিজামী দলটির নির্বাচিত আমির ছিলেন। এর বাইরে বিভিন্ন সময় প্রয়াত আব্বাস আলী খান, মাওলানা আবদুর রহিম দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্বে পালন করেন। তৃতীয় ভারপ্রাপ্ত আমির হিসেবেও মকবুল আহমাদ দীর্ঘ সময় দায়িত্ব পালন করেছেন।

মানবতাবিরোধী অপরাধে যুক্ত থাকার দায়ে জামায়াতের শীর্ষ নেতাদের অনুপস্থিতিতে মকবুল আহমাদ ২০১০ সালের ২৯ জুন থেকে ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত ভারপ্রাপ্ত আমির ছিলেন। ২০১৭ সাল থেকে নির্বাচিত আমিরের দায়িত্বে ছিলেন। পরে ২০১৯ সালে তার স্থলে নতুন আমির হন ডা. শফিকুর রহমান।

মকবুল আহমাদ ১৯৮৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। তিনি জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সহকারী সেক্রেটারি জেনারেল, নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেননি মকবুল আহমাদ।

 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!