• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার সব দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৩, ২০২১, ০২:২২ পিএম
সরকার সব দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সরকার রাজনৈতিক নিপীড়নে বিশ্বাসী নয়। সরকার সব দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল এবং মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সড়ক ও জনপথ অধিদফতরের প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় তার বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, অবকাঠামো নির্মাণ কাজ লকডাউনের নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। স্বাস্থ্যবিধি মেনে এবং শতভাগ মাস্ক পরিধান করে কার্যক্রম পরিচালনা করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, সামনে বর্ষাকাল। তাই বর্ষা শুরু হওয়ার আগেই নির্মাণাধীন কাজ এগিয়ে নিতে হবে। বর্ষার আগে কাজ করার এখনই উপযুক্ত সময়। 

তিনি বলেন, আগামীকাল ১৪ তারিখ থেকে শুরু হওয়া লকডাউনে সড়কে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় রাস্তা ফাঁকা থাকবে। তাই এ সময়ে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করে যান চলাচলের উপযোগী করতে হবে। যেসব প্রকল্প গ্রহণের পরিকল্পনা রয়েছে, তার পেপার ওয়ার্ক এখনই শেষ করতে হবে। যাতে শুকনো মৌসুম এলেই নির্মাণকাজ শুরু করা যায়।

বিগত কয়েক বছরে সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে এবং হচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এসব কাজ আরো এগিয়ে নিতে হবে। এ সময় ঢাকা-কক্সবাজার সড়ক চার লেনে উন্নীতকরণ কাজ সবচেয়ে অগ্রাধিকার দেয়ার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন মন্ত্রী।

তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ করা হচ্ছে। এটি সিলেটবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি। তাই এ প্রকল্পের কাজ দীর্ঘদিন ঝুলে থাকলেও সম্প্রতি গতি পেয়েছে। প্রকল্প বাস্তবায়নকালে বা কাজ শুরু হওয়ার আগে জমি অধিগ্রহণের বিষয়টি দ্রুততার সঙ্গে এগিয়ে নেয়ার পরামর্শ দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। তাই দেশের মানুষের সুরক্ষা, তথা সংক্রমণ রোধে শেখ হাসিনা সরকার যে সর্বাত্মক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে, তা আমাদের জীবনের সুরক্ষার স্বার্থেই।

আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বিএনপিসহ সব রাজনৈতিক দলের উদ্দেশ্যে বলেন, রাজনীতি জনগণের জন্য, করোনা দল চিনে না। সবাই এ ভাইরাসের শিকার হতে পারে। সুতরাং করোনা নিয়ে রাজনীতি না করে সরকারকে প্রয়োজনে গঠনমূলক পরামর্শ দিন। এ মহামারি থেকে উত্তরণে সবাইকে জনগণের পাশে দাঁড়ানো উচিত বলেও মত দেন তিনি।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!