• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গুলি করে হত্যা এখন ভোটারবিহীন সরকারের অভ্যাস


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৭, ২০২১, ১০:২৮ পিএম
গুলি করে হত্যা এখন ভোটারবিহীন সরকারের অভ্যাস

ঢাকা : গুলি চালিয়ে মানুষ হত্যা করা বর্তমান ভোটারবিহীন সরকারের অভ্যাসে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বেতন-ভাতার দাবিতে চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রের আন্দোলনরত পাঁচ শ্রমিককে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এমন মন্তব্য করেন।

শনিবার (১৭ এপ্রিল) শ্রমিকদের বিক্ষোভে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হন। আহত হন আরও ২৩ জন। আহতদের কয়েকজনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভরত শ্রমিকদের বুকে গুলি চালিয়ে হঠকারিমূলকভাবে শ্রমিক বিক্ষোভ দমন করতে গিয়ে পাঁচটি প্রাণ ঝরিয়েছে পুলিশ। এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, যেকোনো ইস্যুতে আইনশৃঙ্খলা বাহিনীকে অপব্যবহারের ফলে বারবার এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উদ্ভব হচ্ছে। গুলি চালিয়ে মানুষ হত্যা করা যেন বর্তমান ভোটারবিহীন সরকারের অভ্যাসে পরিণত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, সরকারের এহেন কর্মকাণ্ড ফ্যাসিবাদী চরিত্রেরই বহিঃপ্রকাশ। দেশে এখন এমন এক কর্তৃত্ববাদী শাসন চলছে যেখানে মানুষের কোনো অধিকার নেই; যেখানে দাবি আদায়ের জন্য কোনো আন্দোলন করা যাবে না কিংবা প্রতিবাদ করা যাবে না।

তিনি বলেন, যে শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে সেই শ্রমিকদের বুকে গুলি চালানো কেবলমাত্র আওয়ামী ফ্যাসিবাদী শাসকদের পক্ষেই সম্ভব।

আজকের নির্দয় ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদানেরও আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!