• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইনের ভেতরে থেকেই খালেদার চিকিৎসা হবে


নিজস্ব প্রতিবেদক মে ১২, ২০২১, ০৪:৩৮ পিএম
আইনের ভেতরে থেকেই খালেদার চিকিৎসা হবে

ঢাকা: কোন হুমকি ধামকী দেখিয়ে লাভ হবে না।আইনের ভেতরে থেকেই বেগম জিয়ার চিকিৎসা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

বুধবার (১২ মে) সকাল ১১ টায় ঢাকা বিমানবন্দর, কাওলা সিভিল এভিয়েশন কমিউনিটি সেন্টারে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে হতদরিদ্র অসহায় কর্মহীন মানুষের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি নাছিম আরও বলেন, বিএনপি-জমায়াতা ধর্মীয় সংগঠন। ধর্ম ব্যবসায়ী হেফাজতে ইসলামকে উস্কে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে মাদ্রাসার এতিম শিশুদের ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে নির্বিচারে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করে ভয়ংকর তাণ্ডব চালিয়েছিল। এসকল অশুভ অপশক্তিকে যারা পরামর্শ পৃষ্ঠপোষকতা ও অর্থ সহায়তা দিয়েছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে। 

‘যারা ইসলামের হেফাজতের নামে ধর্ম ব্যবসা করে তাদেরকে রুখে দেওয়া হবে। ৭১, ৭৫ ও ২১ আগস্টের খুনিচক্র বাংলাদেশকে ধর্মভিত্তিক জঙ্গিবাদী রাষ্ট্র বানাতে চায়। যারা অপরাজনীতি করবে। জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করবে। মসজিদ মাদ্রাসাকে ব্যবহার করবে। তাদেরকে বাঙালি জাতি কোনদিন ক্ষমা করবে না।’ 

নাছিম বলেন, আমরা মুজিবাদর্শের সৈনিকরা তাদেরকে ক্ষমা করবো না। আমরা কথায় নয় কাজে বিশ্বাসী। অপরাজনীতি আমরা মেনে নিব না। ১৭ কোটি মানুষকে সাথে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো। সকল অপশক্তির অপরাজনীতিকে রুখে দাঁড়াবো। এটাই আমাদের দৃঢ় সংকল্প। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ধারাবাহিকভাবে মানবিক সেবা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। এটাই আমাদের রাজনীতি, আওয়ামী লীগ এর অঙ্গ সহযোগী সংগঠনের মাধ্যমে সারাদেশে ধারাবাহিকভাবে মানবিক কার্যক্রম চলছে, চলবে। 

বেগম জিয়ার চিকিৎসা বিষয়ে বিভ্রান্তি সৃষ্টির কোন অবকাশ নেই উল্লেখ করে তিনি বলেন, বেআইনিভাবে দোষারোপ করে কোন লাভ হবে না। আইনের ভিতরে থেকেই বেগম জিয়ার চিকিৎসা হবে। কোন হুমকি ধামকী দেখিয়ে লাভ হবে না। 

বিশেষ অতিথির বক্তব্য স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, শেখ হাসিনার নির্দেশিত পথে আমাদের পথচলা। তিনি আমাদের শিখিয়েছেন কিভাবে দূর্যোগ দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়াতে হয়। স্বেচ্ছাসেবক লীগ সারাদেশে নিরবিচ্ছিন্ন ভাবে মানুষের জন্য কাজ করছে। যতদিন করোনা মহামারী থাকবে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ততদিন মানুষের পাশে থাকবে।

সংগঠনের বিপ্লবী সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, শেখ হাসিনা যে আশা এবং স্বপ্ন নিয়ে সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ গঠন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সে আশা এবং স্বপ্ন পূরণে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত।

এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি সহ সভাপতি আলহাজ্ব মফিজ উদ্দিন আহমেদ বেপারীসহ আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ এর বিভিন্ন থানা ওয়ার্ডের নেতাকর্মীবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ও ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান নাঈম।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!