• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ক্ষমতায় গেলে যা করবে বিএনপি


নিজস্ব প্র্রতিবেদক জুন ৯, ২০২১, ০৩:৩৫ পিএম
ক্ষমতায় গেলে যা করবে বিএনপি

ঢাকা : এক যুগেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা দেশের প্রধান বিরোধী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এক নেতা বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে ‘গুম’ হওয়া প্রত্যেক নেতাকর্মীকে খুঁজে বের করা হবে। সেই সঙ্গে ‘গুমে’ যারা জড়িত তাদেরও বিচার করা হবে।

মঙ্গলবার (৮ জুন) রাজধানীর নয়াবাজারে আয়োজিত জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান একথা বলেন।

গুম হওয়া পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে বিএনপির এই নেতা বলেন, আল্লাহর অশেষ মেহেরবানিতে নিশ্চয় আমরা আবার রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসব। যখনই আমরা আসব, আমাদের গুম হওয়া প্রত্যেক ভাইদের খুঁজে বের করব।সেই সঙ্গে যারা তাদের গুম করেছে, গুমের হুকুম দিয়েছে, তাদের সবার বিচার হবে।

সভায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, আমাদের দলের নেতাকর্মীরা বিভিন্ন সময়ে গুম হয়ে গেছে তাদের আমরা ফেরত চাই। যাদের হদিস সরকার দিতে পারছে না তাদের কী করা হয়েছে, তা জানানোর জোর দাবি জানাই।

ইশরাক হোসেন বলেন, পুরান ঢাকা থেকেই কমপক্ষে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী গুমের শিকার হয়েছেন। তাদের অনেকেই ছিলেন তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম। তাদের হারিয়ে ফেলে অনেক পরিবার আছেন যারা অসহায় হয়ে পড়েছেন। অবিলম্বে তাদের নিখোঁজ সন্তানদের মায়ের কোলে ফিরিয়ে দেওয়ার দাবি জানান তিনি।

সভা শেষে বিভিন্ন সময় ‘গুমের’ শিকার হওয়া নেতাকর্মীদের পরিবারের মাঝে আর্থিক সহায়তা দেওয়া হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর  দক্ষিণ বিএনপির সহ-সভাপতি এবং যাত্রাবাড়ি থানা সভাপতি নবিউল্লাহ নবী, সহ-সভাপতি সাব্বির আহমেদ, মোহাম্মদ মোহন, মহানগরের যুগ্ম সম্পাদক ও ওয়ারী থানা সভাপতি লিয়াকত আলী, গেন্ডারিয়া থানার সভাপতি মকবুল ইসলাম টিপু, সুত্রাপুর থানার সভাপতি এমএ শাহেদ মন্টু, বংশাল থানার সভাপতি তাইজুদ্দিন আহমেদ তাইজু, গেন্ডারিয়া থানার সাধারণ সম্পাদক আব্দুল কাদের এবং সুত্রাপুর থানার সাধারণ সম্পাদক এমএ আজিজ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!