• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মদ-ক্লাব এগুলোতে সরকার দল জড়িত নয়


নিউজ ডেস্ক জুন ১৭, ২০২১, ০১:৩৯ পিএম
মদ-ক্লাব এগুলোতে সরকার দল জড়িত নয়

ঢাকা: বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ বলেছেন, ঢাকার গুলশান বনানীর মতো অভিজাত এলাকায় যেসব হোটেল-বার স্থাপিত হয়েছে, এসব জায়গায় রাতের বেলা মদ্যপানের আয়োজন করা হয়। সেখানে সিসা এবং এই ধরনের অবৈধ কর্মকাণ্ড চলে।

তিনি বলেন, এগুলোতে সরকার দল জড়িত নয়। আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, কোনো এমপি-মন্ত্রী জড়িত নয়। থানায় কর্মরত আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা প্রতি মাসে এগুলো থেকে টাকা আদায় করে।

বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

হারুনুর রশিদ বলেন, যে প্রসঙ্গটি উত্থাপন করা হয়েছে, এটা সমাজের বাস্তব চিত্র। জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য মুজিবুল হক অনুরোধ করেছেন প্রধানমন্ত্রীকে এ বিষয়ে ব্যবস্থা নিতে। আমাদের সিনিয়র সদস্য (শেখ ফজলুল করিম সেলিম) আপনি কোথায় গেলেন? ৪০ বছর আগে মদের লাইসেন্স দেওয়া হয়েছিল। তখন রেস্ট্রিকশনও দেওয়া হয়। সেখানে কী মুসলমানদের মদ খাওয়ার অনুমতি দেওয়া হয়েছে? বাংলাদেশে তো ফরেন ওয়ার্কাররাও কাজ করে।

সংসদ সদস্য বলেন, দেশে সাঁওতাল, হিন্দুসহ অন্যান্য ধর্মাবলম্বীরা আছেন। তাদের প্রয়োজন হয়। যারা হাসপাতালে পোস্টমর্টেমের কাজ করেন তারা মদ্যপান করেন। যাদের দরকার তাদের জন্যই আইনটির বৈধতা দেওয়া হয়েছে। যারা খায়, তারা অন্য ধর্মাবলম্বীরা। আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, যদি ওই আইনের মধ্যে দেখাতে পারেন যে মুসলমানদের ক্লাবে মদ খাওয়ার বৈধতা জিয়াউর রহমান দিয়ে গেছে, আমি এই সংসদ থেকে পদত্যাগ করে চলে যাব।

তিনি আরও বলেন, রাষ্ট্রের দায়িত্ব প্রধানমন্ত্রীর, কোনো দলের নয়। উনি এই ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেবেন। অহেতুক ৪০/৫০ বছর আগের ঘটনা দিয়ে এটাকে ঢাকার চেষ্টা করা অযৌক্তিক।

আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্য নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, হারাম হারামই। ভালো-ভালোই, খারাপ-খারাপ। এইখানে কেউ যদি নিজের ইচ্ছায় গিয়ে কিছু করে, তাহলে কারও কিছু বলার নাই। বিএনপির হারুন সাহেব কথায় কথায় কোরআনের আয়াত বলেন বিভিন্ন কথা বলেন। উনি এখন বললেন যে সংসদ ছেড়ে দেবেন। আজই ওনার সংসদ ছেড়ে দেওয়া উচিত। উনি বলেছেন জিয়াউর রহমানের আইনে কোথায় মুসলমানদের মদ খাওয়ার কথা বলা নেই। মুসলমানদেরকে নিষেধ করা আছে এটা কোথায় লেখা আছে ওই লাইসেন্সের? কথা একটা বললেই হলো?

তিনি বলেন, আমি আপনাকে চ্যালেঞ্জ করছি আপনি ওই আইন মেনে সংসদে দেখাবেন এই লাইসেন্সের কোথায় জিয়াউর রহমান সাহেব লিখে দিয়ে গেছেন যে কোন মুসলমান মদ পান করতে পারবে না । যদি দেখাতে না পারেন আপনার সদস্যপদ যাবে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!