• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions

‘বজ্রপাত ঠেকাতে ৭২০০ তালগাছের চারা রোপণ করবে আ.লীগ’


কেরানীগঞ্জ প্রতিনিধি জুন ২৪, ২০২১, ০১:১২ এএম
‘বজ্রপাত ঠেকাতে ৭২০০ তালগাছের চারা রোপণ করবে আ.লীগ’

ঢাকা : আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সারা দেশে ৭ হাজার ২০০ তালগাছ রোপণ করা হবে বলে জানিয়েছেন দলটির পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

বুধবার (২৩ জুন) দুপুরে কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের ঝিলমিল এলাকার চন্ডিতলা সড়কে তালগাছ রোপন কর্মসূচীর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

দেলোয়ার হোসেন বলেন, জলবায়ুর ঝুঁকি থেকে মানুষ ও প্রাণীকে বাচাতে গাছ রোপণের বিকল্প নেই। যে গাছ বেশি উঁচু হয় সে সব গাছ বজ্রপাত থেকে মানুষ ও প্রাণীকে বাচাতে সহায়তা করে এবং পরিবেশ বিশেষজ্ঞদের মতে, পরিবেশের ভারসম্য রক্ষা ও বজ্রপাত বৃদ্ধির কারণ হলো তালগাছ নেই। তাই আমরা বেশি বেশি তালগাছের চারা রোপণ করব।

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে গাছ রোপণ এর পাশাপাশি তালগাছ লাগানোর জন্য তিনি সবাইকে আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এবং দক্ষিণ কেরানীগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মামুনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন , বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা কেরানীগঞ্জের বিভিন্ন স্থানে গাছ লাগিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করছি। সবাই গাছ লাগান,পরিবেশ বাঁচান।

তিনি আরো বলেন, কেরানীগঞ্জে আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রমে অগ্রণী ভূমিকা পালন করেছে। বাংলাদেশের যত ভালো অর্জন তা বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরেই এসেছে।

এ সময় দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

 

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School