• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions

দিনে ৭ টাকায় চিকিৎসার ব্যবস্থা করে দেব


নিজস্ব প্রতিবেদক   জুলাই ১৯, ২০২১, ০৬:৪০ পিএম
দিনে ৭ টাকায় চিকিৎসার ব্যবস্থা করে দেব

ঢাকা : দিনে মাত্র ৭ টাকায় রাজধানীর স্বল্প ও নিম্ন আয়ের জনগোষ্ঠীর চিকিৎসার ব্যবস্থা করেছে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (১৯ জুলাই) দুপুরে যাত্রাবাড়ী থানার মীর হাজীরবাগ আবু হাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গণস্বাস্থ্যে কেন্দ্র কর্তৃক মা ও শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণকালে জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

উপস্থিত সবার উদ্দেশ্য তিনি বলেন, আজকের বাংলাদেশ আপনারা বাঁচিয়ে রেখেছেন। আপনাদের পরিশ্রমে, আপনাদের কষ্টে আমরা শার্ট-প্যান্ট পরি, গাড়ি-ঘোড়ায় চড়ি। আমরা আপনাদের শিশুদের সুস্থতা চাই। আপনাদের শিশুদের লেখাপড়া করতে হবে, যাতে আপনাদের জীবনের উন্নতি হয়। সে জন্য আমরা দুইটা কাজ করেছি। একটা হচ্ছে, সবার জন্য বিশেষ গণ স্বাস্থ্যবিমা। দিনে মাত্র সাত টাকা। সাত টাকা খচর করে আপনাদের সব চিকিৎসার ব্যবস্থা আমরা করে দেব।

তিনি বলেন, আপনারা বাসা বাড়িতে, কলকারখানা প্রচুর কাজ করেন। কারও যদি অসুখ হয় তাহলে আপনাদের সারা মাসের সঞ্চয় শেষ হয় যায়। সে জন্য আমরা স্বাস্থ্য বিমা করেছি। মাসে ২০০ টাকা, অর্থাৎ দিনে ৭ টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা পাবেন, অস্থায়ী ওষুধ পাবেন, হাসপাতালে ভর্তি হলে পয়সা (টাকা) লাগবে না। আপনাদের সন্তানদের সুন্নতে খতনা করাতে টাকা লাগবে না। গর্ভবতী মায়েদের টাকা ছাড়াই প্রসব করিয়ে দেব। তবে আপনাদের পান খাওয়া বন্ধ করতে হবে। বিড়ি সিগারেট খাওয়া বন্ধ করতে হবে। এটা শরীরের জন্য ক্ষতিকর। এই টাকা দিয়ে আপনার সন্তানদের পড়াশোনা করাবেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনার সন্তানরা যদি প্রাইমারি স্কুল শেষ করে, কলেজ শেষ করে। আমাদের একটা বিশ্ববিদ্যালয় আছে, অল্প খরচে সেখানে লেখাপড়ার সুযোগ দেব। আপনারাই হলেন আমার জাতির ভবিষ্যৎ। আপনার সন্তানদের যেন আপনাদের মতো কষ্ট করতে না হয় সে জন্য আমরা এই ব্যবস্থা নিয়েছি।

এ সময় ৫০০ পরিবারের মধ্যে মা ও শিশুদের বিশেষ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন গণস্বাস্থ্যে ভ্রাম্যমাণ হাসপাতালের সমন্বয়ক অধ্যাপক ডা. শওকত আরমান, গণস্বাস্থ্যে নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক প্রমুখ। অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন স্থানীয় সমাজ সেবক মোজাম্মেল হক মাস্টার।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School