• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

মাহবুব তালুকদারের বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৩:১৩ পিএম
মাহবুব তালুকদারের বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত

ঢাকা: নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদারের বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তা না হলে একটি দায়িত্বশীল জায়গায় থেকে এ ধরনের বক্তব্য দিতে পারতেন না বলে উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) নিজ বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এ কথা বলেন।

প্রসঙ্গত, সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৪৩ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার ঘটনা নির্বাচনকে ম্লান করেছে বলে মনে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

এর প্রেক্ষিতে কাদের বলেন, নির্বাচনে প্রতিযোগিতার জন্য বিএনপিরও অংশগ্রহণ প্রয়োজন। কিন্তু মাহবুব তালুকদার তো নির্বাচনে বিএনপিকে আনতে পারেননি। তিনি নির্বাচনে ভোটারদের অনাগ্রহের কথা বলেন। অথচ এই করোনার মধ্যেও সম্প্রতি শেষ হওয়া স্থানীয় সরকার নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল প্রায় ৬৯ শতাংশ।

বিএনপির নেতৃত্বে প্রতিক্রিয়াশীল একটি মহল দেশের অগ্রযাত্রার গতি থামিয়ে দিতে চায় উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, দেশ যখনই এগিয়ে যায় তারা চায় অস্থিতিশীল করে তুলতে। আন্দোলনের নামে জনগণের সম্পদ বিনষ্ট করতে।

‘করোনার স্থবিরতা কাটিয়ে জনজীবনে গতি ফিরতে শুরু করেছে। মানুষ ফিরে পেতে শুরু করেছে চিরচেনা কোলাহল আর চাঞ্চল্য৷ এ সময় আমাদের সবার রাজনৈতিক স্থিতিশীলতা ও উন্নয়নবান্ধব পরিবেশ নিশ্চিত করা জরুরি।’

সরকার মানুষের আশা-আকাঙ্ক্ষা পুরোপুরি নষ্ট করে দিচ্ছে- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে বিএনপিই মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনো মূল্য দেয়নি। আর্থ-সামাজিক প্রতিটি সূচকে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে, যা মানুষের মনে আশা জাগিয়েছে। লাখ লাখ তরুণ প্রাণে স্বপ্ন জাগিয়েছে শেখ হাসিনা সরকার।

বিএনপির কৃতজ্ঞতাবোধ নেই উল্লেখ করে কাদের বলেন, সরকার বেগম জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে বন্দি করে রাখেনি। বরং সাজা স্থগিত করে তাকে বাসায় থেকে চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিয়েছে। আসলে বিএনপির কৃতজ্ঞতাবোধ নেই। থাকলে তারা শেখ হাসিনার উদার্যের কাছে কৃতজ্ঞ থাকতো।

তারেক রহমানকে নির্বাসিত করে রাখার অভিযোগকে বিএনপির অসংখ্য মিথ্যাচারের একটি বলে উল্লেখ করেন কাদের।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, সাহস থাকলে তাকে দেশে ফিরিয়ে আনুন। রাজনীতি করতে হলে দেশের মাটিতেই করতে হবে। টেমস নদীর ওপার থেকে ডাক দিলে হবে না। তাতে দেশের জনগণ সাড়া দেবে না।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System