• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

বিএনপির তিন শীর্ষ নেতার জামিন


রাজশাহী প্রতিনিধি সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৭:১৬ পিএম
বিএনপির তিন শীর্ষ নেতার জামিন

দুপুরে বিএনপির তিন নেতা মহানগর আদালতে আত্মসর্মপণ করেন

রাজশাহী : রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেয়েছেন রাজশাহী বিএনপির শীর্ষ তিন নেতা। রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে তাদের জামিন দিয়েছেন আদালত। রাজশাহী মহানগর দায়রা জজ এ এইচ এম ইলিয়াস হোসাইন তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী আলী আশরাফ মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে তিনি জানান, দুপুর দেড়টার দিকে নগর বিএনপির তিন শীর্ষ নেতা মহানগর আদালতে আত্মসর্মপণ করেন। বিচারক উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া বিএনপি নেতারা হলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। 

এর আগে রোববার দুপুরে তাদের পক্ষে আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে মহানগর দায়রা জজ আদালতের বিচারক জামিন আবেদন মঞ্জুর করেন।

গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দেওয়ার অভিযোগে এ মামলা করা হয়। মামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং এই তিন নেতার বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে মহানগর আওয়ামী লীগ। জেলা প্রশাসক সেটি অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠান। 

এরপর গত ১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটি অনুমোদিত হয়ে আসে। ৩১ মার্চ রাষ্ট্রদ্রোহিতার মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন। মামলায় গত ২৬ আগস্ট উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান অভিযুক্তরা।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System