• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

ভোট বর্জন করেও ৯৬ ইউপিতে বিএনপির চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১, ২০২১, ০৫:২১ পিএম
ভোট বর্জন করেও ৯৬ ইউপিতে বিএনপির চেয়ারম্যান

ঢাকা: আনুষ্ঠানিকভাবে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ না নিলেও সতন্ত্র প্রার্থী হতে কোনো বাধা ছিলো না বিএনপি নেতাদের। আর এই সুযোগটি কাজে লাগিয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে (২৮ নভেম্বর) সারা দেশে অন্তত ৯৬ জন বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে জিতে এসেছেন।

এদের মধ্যে রংপুর বিভাগে জিতেছেন ২৪ জন আর রাজশাহী বিভাগে ২০ জন বিএনপি নেতা। এছাড়া সিলেট বিভাগে ১৩ জন, ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে ১০ জন করে এবং খুলনা বিভাগে জিতেছেন ৯ জন নেতা। কেবল বরিশাল বিভাগে কেউ জিততে পারেননি।

অন্যদিকে রোববারের ভোটে সবচেয়ে বেশি ৪৩৯ ইউনিয়নে জয় পেয়েছেন নৌকা প্রতীক নিয়ে লড়াই করা আওয়ামী লীগ নেতারা। আরও বেশ কিছু ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দলটির বিদ্রোহী প্রার্থীরা জিতেছেন অন্তত ২৬৭ এলাকায়। সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি, যারা জিতেছে ১৫টির মতো ইউনিয়নে। নির্বাচন কমিশনে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ৮ জন নেতা জিতেছেন স্বতন্ত্র পরিচয়ে।

তৃণমূলের ভোটে বিএনপি নেতাদের জিতে আসার বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, দেশের সাধারণ জনগণ গণতন্ত্রে বিশ্বাসী। তারা জনগণের সরকার চায়। তারই প্রতিচ্ছবি এটা।

উল্লেখ্য, চলমান ইউপি নির্বাচনে এখন পর্যন্ত ভোট হয়েছে তিন ধাপে, যার মধ্যে সবশেষ ভোট হয় রোববার।এই ধাপে নির্বাচন কমিশন এক হজার ৭টি ইউনিয়নে ভোটের তফসিল ঘোষণা করে। তবে রোববার ভোট হয় সাড়ে আটশর কিছু বেশি এলাকায়। এর আগেই বেশ কিছু এলাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়ে যান।

এছাড়া চতুর্থ ধাপে দেশের ৮৪০টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ হবে আগামী ২৩ ডিসেম্বর।এবং পঞ্চম ধাপে ৭০৭ ইউনিয়ন পরিষদ ভোট জবে আগামী বছরের ৫ জানুয়ারি।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System