• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা সাংঘর্ষিক হবে: এ্যানী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৪, ২০২২, ০৯:৩৮ পিএম
সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা সাংঘর্ষিক হবে: এ্যানী

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় সদরঘাটে এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বিএনপির পক্ষ থেকে ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশের অনুমনি চাওয়া হয়েছে। তবে নয়াপল্টনে সমাবেশ করার সুযোগ নেই। শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি পাবে।

এদিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশের অনুমতি চায়নি বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ তথ্য জানান।

এ্যানী বলেন, প্রথমত আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইনি। দ্বিতীয়ত, ৭ ও ৮ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের সম্মেলন আছে। সেখানে ১০ তারিখে আমাদের সমাবেশ করা সাংঘর্ষিক। 

এ্যানী আরও বলেন, আমরা নয়াপল্টনে দলের কার্যালয়ে সামনে শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছি। এটা আমাদের দলীয় সিদ্ধান্ত। আশা করি, সরকারও বিষয়টি বুঝতে পারবে ও সেখানে সমাবেশ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

এর আগে সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এক অনুষ্ঠানে বলেন, আমরা নয়াপল্টনে সমাবেশ করতে অনুমতি চেয়েছি। অনুমতি দিলেও সেখানে সমাবেশ করব, না দিলেও করব। 

এছাড়া বুধবার এক বক্তব্যে কোনো ঝামেলা না করে আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশ করার ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, তারা (পুলিশ) সমাবেশের স্থান দেয়নি এখনো। পল্টনে সমাবেশ করার কথা বলা হয়েছে। কোনো ঝামেলা না করে সমাবেশের স্থানের অনুমতি দিন।

তিনি বলেন, ‘দায়িত্ব এখন সরকারের, বিএনপি নিয়ম মেনে সমাবেশের আবেদন করেছে।’

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!