• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সমাবেশে ফোন হারানোর ঘটনায় যা বললেন রুমিন ফারহানা


নিজস্ব প্রতিবেদক  নভেম্বর ২৮, ২০২২, ০৩:৪৩ পিএম
সমাবেশে ফোন হারানোর ঘটনায় যা বললেন রুমিন ফারহানা

ঢাকা: কুমিল্লা শহরের টাউন হল মাঠে মোবাইল ফোন হারিয়ে যাওয়ার ঘটনাটি ‘অস্বাভাবিক’ হিসেবে দেখছেন বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা। গত শনিবার বিএনপির সমাবেশের আগের রাতে সমাবেশস্থলে মোবাইল ফোন হারানোর কথা জানান তিনি। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রুমিন ফারহানা।

তিনি বলেন, ‘আমার ব্যাগে দুটি মোবাইল ফোন ছিল। যদি চুরি হতো তাহলে দুটি ফোনই নিয়ে যেত এবং সেই সঙ্গে ৭ হাজারের মতো টাকাও ছিল, সেটাও নিতে পারত। কিন্তু দেখলাম শুধু আমার যে ফোনে নানা রকম তথ্য ছিল সেটাই নেওয়া হয়েছে। একে আমি স্বাভাবিক বলে মেনে নিতে পারছি না।’

কুমিল্লার কোতোয়ালি মডেল থানা সূত্র জানিয়েছে, ফোন হারানোর অভিযোগে সমাবেশের পর থেকে গতকাল রাত ৯টা পর্যন্ত থানায় ৭১ জন জিডি করেছেন। তাদের মধ্যে রুমিন ফারহানা ছাড়াও চিত্রনায়ক হেলাল খান রয়েছেন।

রুমিন জানান, সমাবেশের আগের দিন শুক্রবার রাত ৯টার দিকে তিনি সমাবেশস্থলে যান। তার ভাষ্য অনুযায়ী, তখনই সেখানে মিনি সমাবেশ শুরু হয়ে যায়।

তিনি বলেন, ‘আমি সবাইকে শান্ত করতে কথা বলতে শুরু করেছিলাম। যখন বক্তব্য দিচ্ছিলাম তখন আমার ব্যাগ ছিল পিএসের কাছে। বক্তব্য শেষ করতেই আমার পিএস জানান, আমার ব্যাগ টান দিয়ে ধরা হয়েছিল। বিষয়টি তখন পাত্তা দিইনি। এরপর যখন গাড়িতে উঠছি তখন ব্যাগ খুলে দেখি আমার দুটি মোবাইলের একটিও নেই।’

রুমিন জানিয়েছেন, তার ব্যাগে দুটি আইফোন ছিল। এর মধ্যে একটি শুধু কথা বলার জন্য, অন্যটিতে ডেটা ব্যবহার করা হতো।’

রুমিন ফারহানার পিএস জাহাঙ্গীর হোসাইন জানিয়েছেন, তার হাতেই ব্যাগটি ছিল। একপর্যায়ে তার পায়ের ওপর কেউ চাপ দেয় ও জুতা অর্ধেক খুলে যায়। তিনি বসে জুতা ঠিক করার সময় তার পিঠে আঘাত করা হচ্ছিল। পরে দেখতে পান ব্যাগের মুখ খোলা।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মদ সনজুর মোর্শেদ বলেন, আজ দুপুর পর্যন্ত রুমিন ফারহানার ফোন পাওয়া যায়নি।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!