• ঢাকা
  • রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

ভোগান্তিতে নয়াপল্টনের আশপাশের এইচএসসি পরীক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক  ডিসেম্বর ৮, ২০২২, ১১:৪৯ এএম
ভোগান্তিতে নয়াপল্টনের আশপাশের এইচএসসি পরীক্ষার্থীরা

ঢাকা: পুলিশ ও বিএনপির নেতাকর্মীর মধ্যে গতকালের সংঘর্ষের পর এখনো থমথমে অবস্থা বিরাজ করছে রাজধানীর নয়াপল্টন এলাকায়। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তা ও এর আশপাশের গলি অবরুদ্ধ করে রাখায় ভোগান্তিতে পড়েছেন ওই এলাকার এইচএসসি পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল থেকেই দেখা যায়, বিএনপি কার্যালয়ের সামনে শুধু পুলিশের উপস্থিতি। এর আশপাশের গলিগুলোর প্রবেশমুখের গেট বন্ধ করে রেখেছে পুলিশ। তাতে করে এই এলাকার কলেজগুলোতে যেসব পরীক্ষার্থীকে পরীক্ষা দিতে আসতে হচ্ছে, তারা পড়েছেন ভোগান্তিতে।

অনেকে ঘুরে অন্য এলাকা দিয়ে পরীক্ষার কেন্দ্রে গিয়েছেন। সকাল সোয়া ১০টার দিকে নটর ডেম কলেজের কয়েকজন শিক্ষার্থীকে দেখা যায় আরামবাগ মোড় থেকে হেঁটে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে যাচ্ছেন।

বিজয়নগর মোড় থেকে নয়াপল্টনে যাওয়ার রাস্তায় পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। নয়াপল্টনের আশপাশের গলির মুখেও পুলিশ অবস্থান নিয়েছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার দুপাশে ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ আছে।

উল্লেখ্য, আজ সকাল ১১টা থেকে উচ্চতর গণিত দ্বিতীয় পত্র ও ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র এবং দুপুর ২টা থেকে গার্হস্থ্য বিজ্ঞান প্রথম পত্র ও সংস্কৃতি প্রথম পত্র বিষয়ে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গতকাল বিকেল ৩টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীর সঙ্গে সংঘর্ষে জড়ায় পুলিশ। এ ঘটনায় বিএনপির একজন নিহত এবং কয়েকশ জন আহত হয়েছেন।

সোনালীনিউজ/এম

Wordbridge School