• ঢাকা
  • সোমবার, ০৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

কমলাপুর স্টেডিয়াম অথবা বাংলা কলেজ মাঠে বিএনপির সমাবেশ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০২২, ০৯:৫৬ পিএম
কমলাপুর স্টেডিয়াম অথবা বাংলা কলেজ মাঠে বিএনপির সমাবেশ

ঢাকা: অবশেষে নয়াপল্টনে সমাবেশের অনড় অবস্থান থেকে সরে এসেছে বিএনপি। মিরপুরের সরকারি বাংলা কলেজ মাঠ অথবা কমলাপুর স্টেডিয়ামের মধ্যে যেকোনো একটি জায়গায় এ সমাবেশ করবে দলটি।

ডিএমপির সঙ্গে বৈঠক শেষে কমলাপুর স্টেডিয়াম মাঠের নাম প্রস্তাব করেছে বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানের সঙ্গে নতুন করে মিরপুর বাংলা কলেজ মাঠের নাম প্রস্তাব করা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান বিএনপি প্রতিনিধিরা। তারা বলেন, আজ রাতেই স্থান দুটি পরিদর্শন শেষে সঠিক সিদ্ধান্ত জানাবে দলটি।

এর আগে রাজধানীতে আগামী ১০ ডিসেম্বরের সমাবেশের স্থান নিয়ে জটিলতা নিরসনে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠক করে বিএনপির প্রতিনিধি দল। 

বৃহস্পতিবার ( ৮ ডিসেম্বর) সন্ধ্যার পর মিন্টু রোডের ডিএমপি কার্যালয়ে যান তারা।

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন- ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ডা. এজেডএম জাহিদ হোসেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সভাপতি এ,জে মোহাম্মদ আলী, ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আজম খান, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘তাদের (বিএনপি) শুভবুদ্ধির উদয় হোক। একঘেয়েমি ছেড়ে হয় তারা সোহরাওয়ার্দী উদ্যানে আসুক, নয়তো কালশী মাঠে যাক। বিরাট সমাবেশ করুক, আমরাও দেখি, দেশবাসীও দেখবে। এরপরও আলোচনা হতে পারে। তারা আসুক, ডিএমপি কমিশনারের সঙ্গে বসুক।’

তারও আগে বিকেলে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশ ইস্যুতে আলোচনার আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আমরা অবশ্যই সমাবেশ করবো, আমরা আমাদের সমাবেশ স্থলে (নয়াপল্টন) যাবো। এখন সরকারের দায়িত্ব সমাবেশটা কিভাবে শান্তিপূর্ণ করা যায়।সরকার যদি এরমধ্যে বিকল্প কিছু নিয়ে সিদ্ধান্ত নেই সেটা নিয়ে আমরা আলোচনা করতে চাই।’

সোনালীনিউজ/আইএ

Wordbridge School