abc constructions

সপ্তাহ ব্যবধানে বেড়েছে ব্রয়লারের দাম, আলুও ঊর্ধ্বমুখী


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০২১, ০৩:৩৮ পিএম
সপ্তাহ ব্যবধানে বেড়েছে ব্রয়লারের দাম, আলুও ঊর্ধ্বমুখী

ঢাকা: হোটেল রেস্তোরাঁ খোলার অজুহাতে সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা পর্যন্ত বেড়েছে ব্রয়লার মুরগির দাম।এছাড়া গত সপ্তাহের চেয়ে কেজিতে ৫ টাকা বেড়েছে আলুর দাম।

শুক্রবার (১৮ জুন) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৫০ থেকে ১৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৩০ থেকে ১৪০ টাকা। তবে লাল লেয়ার মুরগি আগের মতো কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৩০ টাকা।

নাখালপাড়ার জননী স্টোরের মান্নান বলেন, হোটেল ও রেস্তোরাঁ খোলায় ব্রয়লার মুরগির চাহিদা বেড়েছে। দাম বাড়ার পেছনে এটি বড় কারণ। তিনি আরো জানান, সোনালী মুরগির দামও বাড়বে। কারণ সোনালী মুরগি এখন তুলনামূলক কম দামে বিক্রি হচ্ছে।

আলু অনেক দিন ধরে ২০ টাকা কেজিতে বিক্রি হলেও আজ ২৫ টাকায় বিক্রি হয়েছে। আলুর দাম বাড়লেও সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে পেঁয়াজের দাম। গত সপ্তাহের মতো পেঁয়াজের কেজি ৪৫ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে।

 বাজার ঘুরে দেখা গেছে, বাজারে আগের মতো ফুলকপির পিস বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা। মান ভেদে শসার কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। পটলের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। ঢেঁড়সের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা।

এছাড়া বরবটি ৬০ থেকে ৭০ টাকা, গাঁজর ৮০ থেকে ১০০ টাকা, পাকা টমেটো ৬০ থেকে ৮০ টাকা, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এ সবজিগুলোর দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে।

কাঁচকলা, পেঁপে, কচুর লতি, লাউ, উস্তের দামও সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে। 

কাঁচা কলা প্রতি হালি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা। লাউয়ের পিস আকার ভেদে ৬০ থেকে ৭০ টাকা। কচুর লতি ৫০ থেকে ৬০ টাকা। পেঁপের ৪০ থেকে ৫০ টাকা। উস্তা ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে ।

ব্যবসায়ীরা জানান,  বৃষ্টির জন্য চাষিরা বাড়তি সবজি তুলে ফেলছেন। এ কারণে বাজারে  সরবরাহ বেশি। আশংকা রয়েছে কিছুদিনের মধ্যে সবজির সরবরাহ কমতে পারে। সেই সঙ্গে দামও বাড়তে পারে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School