abc constructions

প্রখর রোদের পর রাজধানীতে এক পশলা বৃষ্টি


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৮, ২০২১, ০২:৫৩ পিএম
প্রখর রোদের পর রাজধানীতে এক পশলা বৃষ্টি

ঢাকা: প্রখর রোদের পর এক পশলা বৃষ্টিতে ভিজল রাজধানী।রোববার (১৮ জুলাই) সকালের আকাশে বৃষ্টির কোনো আভাস না থাকলেও দুপুরের পর নেমে আসে বৃষ্টি। বৃষ্টির বাগড়ায় কিছুটা ভোগান্তিতে পড়লেও স্বস্তি মেলে রাজধানীবাসীর।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, আবহাওয়ার বর্তমান অবস্থায় সোমবার (১৯ জুলাই) সকাল নাগাদ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক স্থানে এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।  

তিনি বলেন, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে এ সময় ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School