• ঢাকা
  • শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
abc constructions

মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ ১৫৬ অবৈধ অভিবাসী আটক


আন্তর্জাতিক ডেস্ক জুন ৭, ২০২১, ০৩:০৯ পিএম
মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ ১৫৬ অবৈধ অভিবাসী আটক

ঢাকা : মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে চলমান লকডাউনের মধ্যে অবৈধ অভিবাসিবিরোধী অভিযানে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জনকে আটক করা হয়েছে। রোববার মধ্যরাতে সাইবারজায়ার একটি নির্মাণাধীন প্রজেক্ট থেকে তাদেরকে আটক করা হয়। অভিযান চলাকালে পার্শ্ববর্তী ঝোঁপঝাড়ের মধ্যে পালানোর চেষ্টা করেও রক্ষা পায়নি এসব প্রবাসীরা।

দেশটির অভিবাসন বিভাগের ডিজি দাতুক খায়রুল জাইমি দাউদ বলেন, নারী ও শিশুসহ ২০২ জনের কাগজপত্র যাচাই-বাছাই শেষে ১৫৬ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে অবৈধভাবে মালয়েশিয়ায় কাজ করার অভিযোগ আনা হয়েছে। তবে আটকের পর তাদের সকলকে করোনাপরীক্ষার জন্য পুত্রাজায়া নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সময় রোববার রাত ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়। আটকদের মধ্যে বাংলাদেশিরা ছাড়াও রয়েছে ইন্দোনেশিয়ার ৪২ জন, মিয়ানমারের ২৯ জন, নেপালের ২০ এবং পাকিস্তান ও ভারতের একজন করে নাগরিক। প্রায় তিন মাস আগে থেকে সরকারের একাধিক নিরাপত্তা সংস্থার প্রতিনিধিরা এই প্রজেক্টের উপর নজর রাখছিলেন বলে জানান অভিবাসন বিভাগ প্রধান।

তিনি আরও বলেন, কোভিড-১৯ এর সংক্রমণ ও বিস্তাররোধে নির্মাণশ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছেন কিনা তা নিশ্চিত করতেই এই অভিযান পরিচালনা করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School