• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
abc constructions

ফেসবুক পরিচয়ে বাংলাদেশে এসে বিয়ে, পাচারকারী সন্দেহে নব-দম্পতি কারাগারে


আর্ন্তজাতিক ডেস্ক জুন ২৮, ২০২১, ০৭:৫৪ পিএম
ফেসবুক পরিচয়ে বাংলাদেশে এসে বিয়ে, পাচারকারী সন্দেহে নব-দম্পতি কারাগারে

ফাইল ফটো

ঢাকা: ফেসবুকে পরিচয়। অতপর সম্পর্ক গড়ালো বিয়ে পর্যন্ত। এজন্য ছেলেকে অবশ্য এক দেশে থেকে অন্যদেশে পাড়ি জমাতে হয়েছে। অবশেষে বউ নিয়ে দেশে ফেরার পথে পুলিশের হাতে ধরা পড়ে কারাগারেও থাকতে হয়েছে নব-দম্পতিকে। 

গত শনিবার (২৬ জুন) সীমান্ত পেরনোর সময় বিএসএফের হাতে ধরা পড়েন ওই নব-দম্পতি। জানা গেছে, ছেলের বাড়ি ভারতের নদিয়ায়। আর মেয়ের বাড়ি বাংলাদেশের নারাইল জেলায়। 

ধরা পড়ার পর বিএসএফের কাছে নিজেদের বিয়ের কথা জানান ওই দম্পতি। তবে সহজেই তাদের দাবি মানতে নারাজ সীমান্তরক্ষীরা। কারণ, বিয়ের কথা বলে নারী পাচারের চেষ্টা নতুন নয়।

ওই দম্পতি বিএসএফকে জানিয়েছে, ফেসবুকে তাদের আলাপ হয়েছিল। এরপর তিন চারবছর ধরে ফোনেও কথাবার্তা হত। বিয়ের ব্যাপারে দুই পরিবারই রাজি ছিল। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় সীমান্ত। এদিকে এরপর ওই যুবক বিয়ে করার জন্য় বাংলাদেশে যাওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু অতিমারি পরিস্থিতিতে কাগজপত্র তৈরিতে অনেক দেরি হয়ে যেতে পারে। সেকারণে তিনি এক দালালের মাধ্যমে গত ৮ই মার্চ সীমান্ত পেরিয়ে বাংলাদেশে যান। ১০ই মার্চ তারা বিয়ে করেন। এরপর ২৫ জুন পর্যন্ত তারা বাংলাদেশেই ছিলেন।

এদিকে ১০ হাজার টাকার বিনিময়ে তাদের সীমান্ত পার করে দেওয়ার আশ্বাস দিয়েছিল এক দালাল। কিন্তু শেষ রক্ষা হল না। সীমান্তেই ধরা পড়ে যান তারা। এদিকে যুবকটি স্কুলছুট, রাজমিস্ত্রির কাজ করে। মেয়েটি বাংলাদেশে স্নাতকত্তোরে পড়াশোনা করছিল। তাদেরকে আপাতত পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে এই পরিস্থিতিতে যুবকটি জামিন পেতে পারেন। তবে ভারতের নাগরিকত্ব না পাওয়া পর্যন্ত মেয়েটিকে হোমেই থাকতে হতে। এমনটাই ধারণা পুলিশের। তথ্য- হিন্দুস্তান টাইমস

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System