• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১৩ কার্তিক ১৪২৮

বাংলাদেশি কর্মী নিতে আগ্রহী সার্বিয়া


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১২, ২০২১, ০৭:৩৭ পিএম
বাংলাদেশি কর্মী নিতে আগ্রহী সার্বিয়া

ঢাকা: বাংলাদেশ থেকে বৈধভাবে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে  মধ্য ও দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ সার্বিয়া। সার্বিয়ার শ্রম, কর্মসংস্থান, প্রবীণ এবং সামাজিক বিষয়ক মন্ত্রী ডাঃ দারিজা কিসিচ তেপাভেভিচ সম্প্রতি বেলগ্রেডে তার কার্যালয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসানের সাথে সাক্ষাতকালে এই আগ্রহের কথা জানান। 

ঢাকা এবং বেলগ্রেডের মধ্যে ঐতিহাসিক বন্ধন এবং বিশেষ করে শ্রম ও কর্মসংস্থানের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার বিপুল সম্ভাবনা বিবেচনায় উভয়ে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক বা চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

রোববার (১২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

সার্বিয়ার জাতীয় কর্মসংস্থান সংস্থার তথ্যমতে, সম্প্রতি বাংলাদেশী শ্রমিকদের জন্য ৩০টি ওয়ার্ক পারমিট ইস্যু করা হয়েছে। ইতোমধ্যে ১৪জন বাংলাদেশী কর্মী একটি জ্বালানী কোম্পানিতে যোগ দিয়েছেন। রাষ্ট্রদূত গত ৮ সেপ্টেম্বর বিডিম নামের কোম্পানীটি পরিদর্শন করেন। তিনি কোম্পানীর শীর্ষ কর্মকর্তা ও কর্মরত বাংলাদেশী কর্মীদের সাথে মত বিনিময় করেন। বাংলাদেশী কর্মীরা কোম্পানীতে কাজের পরিবেশ এবং কোম্পানীর দেয়া সুযোগ-সুবিধার ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

উল্লেখ্য, রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তার সমবর্তী অধিক্ষেত্রাধীন (কনকারেন্ট অ্যাক্রিডিটেশন) দেশ সার্বিয়ার রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করতে গত ৬ সেপ্টেম্বর বেলগ্রেড যান। ৯ সেপ্টেম্বর তিনি সার্বিয়ার মন্ত্রী তেপাভেভিচের সাথে বৈঠক করেন। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর এ এস এম সায়েম এবং সার্বিয়ার উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System