• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

ফ্রান্সে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভুত


হেলিয়ান্থাস, ফ্রান্স ডিসেম্বর ২২, ২০২১, ১২:৪৮ পিএম
ফ্রান্সে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভুত

নির্বাচিত কাউন্সিলর নয়ন এনকে

ঢাকা: ফ্রান্সের প্যারিস শহরের ইয়ুথের কাউন্সিলর নবনির্বাচিত হয়েছেন প্রথম বারের মতো বাংলাদেশের এক কৃতী সন্তান, ফ্রান্সের এসন বিভাগের কাউন্সিলর, Solidarités Asie France (SAF) এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট, মানুষের পাশে মানবতার সাথে যে সব সময় থাকেন, নয়ন এনকে কে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

ফ্রান্সের ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে শেষ হওয়ার পর শুরু হবে এমপি নির্বাচন সেখানে নয়ন এনকে সংসদ নির্বাচনে/এমপি নির্বাচনে দলীয় মনোনয়ন এমপি প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছে যেখানে অনেকে দলীয় নমিনেশন জন্য আবেদন করেছে লা ফ্রান্স ইন্সুমিস থেকে তার মধ্যে নয়ন এনকে ও একজন প্রার্থী। 

ফ্রান্সের নয়ন এনকের শ্রম ঘাম দেখার মত। নয়ন এনকের এই শ্রম ঘামের বিনিময়ের মাধ্যমে বাংলাদেশকে ফ্রান্সের মাটিতে অনেক দুরে এগিয়ে নিয়ে যাচ্ছে। নয়ন এনকে “Inter Service Migrants ” এর সামাজিক ও অর্থনৈতিক কমিটিতে নির্বাচিত সদস্য। 

নয়ন এনকে প্রথম বাঙালী যিনি ফ্রান্সের আঞ্চলিক এবং বিভাগীয় (উপজিলার ভাইস চেয়ারম্যান প্রার্থী) পর্যায়ে একই সাথে ২টি নির্বাচন করেছেন। এবং ২০২১ সালের আঞ্চলিক ও বিভাগীয় নির্বাচনের জন্য ইলে–দ্য–ফ্রান্স আঞ্চলিক প্রচার দলের অন্যতম সদস্য হিসেবে কাজ করছে। বাংলাদেশের কৃতি ও মেধাবী সন্তান, ফরাসী নাগরিক, দোভাষী, বাংলাদেশ কমিউনিটির সেবায় এক নিবেদিতপ্রাণ। তিনি ফ্রান্স ও বাংলাদেশ - উভয় দেশে নানা সামাজিক কর্মকান্ডে নিয়োজিত আছেন।

নয়ন এনকে তুলে দরে বাংলাদেশিদের এবং এশিয়ানদের প্রব্লেম গুলো ফ্রান্সের বিভিন্ন টাউন হলের রাউন্ড টেবিলে যেন অভিবাসীরা ফ্রান্স ভালো ভাবে জীবন যাপন করতে পারে। নয়ন লড়ে যাচ্ছে যেন ফ্রান্সে কোনো বাংলাদেশির আশ্রয়ের আবেদন শুনানি ছাড়াই বাতিল না হয়, তিনি ফ্রান্সের এমপিদের নিকট আবেদন করেছে যেন ফ্রান্সের সরকার এই সকল বিষয়ে পদক্ষেপ নেন খুব শিগ্রই। 

ফ্রান্সে অনিয়মিতদের নিয়মিতকরণের দাবির আন্দোলনে বাংলাদেশ ও এশিয়া অঞ্চলকে রিপ্রেসেন্ট করছে এবং মানুষের পাশে মানবতার সাহতে যে সব সময় থাকেন। আন্দোলনের ময়দানে নয়নের উপস্থিতি সবাইকে অনুপ্রাণিত করে আরো ভালো করার জন্য, তাই আমরা চাই নয়ন আমাদের পশে সব সময় থাকেন। বাংলাদেশকে ফ্রান্সের মাটিতে এই অগ্রগতি সহ, আরো উন্নয়ন মুল্লক কাজ করে যাচ্ছে এবং যাবে, বাংলাদেশেও অনেক উন্নয়ন করবেন এটি তার নিকট আশা করি।

সোনালীনিউজ/এএফ/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System