• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

একযোগে ডিএমপির ৩০২টি বিটে ধর্ষণ-নির্যাতন বিরোধী সমাবেশ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৭, ২০২০, ০৪:৩৪ পিএম
একযোগে ডিএমপির ৩০২টি বিটে ধর্ষণ-নির্যাতন বিরোধী সমাবেশ

ছবি: সংগৃহীত

ঢাকা : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৫০টি থানার ৩০২টি বিট পুলিশিং এলাকায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে শনিবার (১৭ অক্টোবর) সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ডিএমপির সকল বিট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে সংশ্লিষ্ট বিট পুলিশিং এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

ডিএমপির প্রতিটি বিট পুলিশিং এলাকায় আয়োজিত এই সমাবেশে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট ও প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানানো হয় এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানানো হয়।

ঢাকা মেট্রোপলিটন এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন ঢাকা মেট্রাপলিটন পুলিশের প্রতিটি সদস্য।

উল্লেখ্য, দেশজুড়ে বাংলাদেশ পুলিশের উদ্যোগে ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!