• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কারওয়ান বাজারে বিডিবিএল ভবনে আগুন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৫, ২০২০, ০৯:৫৫ এএম
কারওয়ান বাজারে বিডিবিএল ভবনে আগুন

ঢাকা : রাজধানীর কারওয়ান বাজারে বিডিবিএল ভবনে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

রোববার (২৫ অক্টোবর) সকাল ৭টার কিছু আগে তারা আগুন লাগার খবর পান ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা মাহফুজ রিবেন। 

তিনি জানিয়েছেন, ভবনটির ১৮ তলায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে কাজ করে সকাল আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, সকাল সাতটার দিকে ভবনের পাশে ঝুলে থাকা তারে তারা আগুন দেখেন। কিছুক্ষণের মধ্যেই তারের আগুন ভবনের পাশে থাকা এসিতে আগুন ধরে যায়। সেখান থেকে মুহুর্তেই ভবনে ছড়িয়ে পড়ে আগুন। শুরুতে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয় তারা । পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী একজন জানান, ভবনের পেছন দিক থেকে আগুনের শুরু। ভবনে থাকা একটি অফিসের কর্মী জানান, অগ্নিকাণ্ডে ভবনের বেশ কয়েকটি শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র (এসি) পুড়ে গেছে।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের এক কর্মী বলেন, ভবনের পেছন দিকে বেশ কিছু ডিশের তার রয়েছে। সেখান থেকেই আগুন লাগতে পারে। আগুন সেখান থেকে ওপরের দিকে উঠে গেছে বলে জানান তিনি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!