• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

ক্ষুব্ধ মেয়র, রাস্তায় ফেলা ময়লা তুলে গেটে রাখার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক মার্চ ৮, ২০২১, ০৫:০৭ পিএম
ক্ষুব্ধ মেয়র, রাস্তায় ফেলা ময়লা তুলে গেটে রাখার নির্দেশ

ঢাকা: বর্জ্য রাখার জন্য স্থান না রেখে আবাসন প্রকল্প তৈরি করায় ক্ষুব্ধ হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।  

রাজধানীর মিরপুর-৩ নম্বর সেকশনে সরকারি কর্মকর্তাদের জন্য এই আবাসন প্রকল্প তৈরি করা হয়েছে।বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় ওই প্রকল্প এলাকার গৃহস্থালীর বর্জ্য প্রকল্পের সামনের রাস্তায় ফেলে আসতেন স্থানীয় বাসিন্দারা। 

সোমবার (৮ মার্চ) প্রকল্প এলাকার ওই সব বর্জ্য সড়কের পাশে ছড়ানো ছিটানো পড়ে থাকতে দেখতে পান মেয়র। তিনি সেগুলো প্রকল্পের মূল ফটকে ফেলে আসতে কর্মকর্তাদের নির্দেশ দেন। পরে সংস্থার বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তারা যন্ত্র দিয়ে সেই বর্জ্য সংগ্রহ করে প্রকল্পটির মূল ফটকে রেখে আসেন।

এসময় মেয়র সাংবাদিকদের বলেন, ‘সরকারি কর্মকর্তাদের আবাসনে বর্জ্য ব্যবস্থাপনার কোনও ব্যবস্থা নেই। দীর্ঘদিন ধরে তারা এই বর্জ্য রাস্তায় ফেলছেন। এতে নগরের পরিবেশ নোংরা হচ্ছে। এভাবে আর চলতে দেওয়া হবে না।’

তিনি আরও বলেন, ‘এই আবাসনে ৬০০টির বেশি পরিবার বাস করে। কিন্তু সরকারের যে সংস্থা এই আবাসন করেছে, তারা বর্জ্য রাখার জন্য কোনও জায়গায় রাখেনি। এখন তারা জায়গা দিলে এসটিএস নির্মাণ করে দেবে ডিএনসিসি। তারপরও এই শহর নোংরা করতে দেওয়া হবে না।’

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School