• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ


নিজস্ব প্রতিবেদক মে ১২, ২০২১, ১২:২৩ পিএম
দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ

ঢাকা: ঈদে ঘরমুখো মানুষের চাপে রাজধানী ঢাকা থেকে বের হবার সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ছোট-বড় সব পরিবহন দাঁড়িয়ে আছে। এতে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ।

বুধবার (১২ মে) ভোর থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকা থেকে হেমায়েতপুর, প্রান্তিক থেকে নবীনগর ও ধামরাইয়ের গাংগুটিয়া এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে।

এছাড়া নবীনগর-চন্দ্রা সড়কের জিরানী থেকে চন্দ্রা পর্যন্ত ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপেল এলাকায় যানজট লক্ষ্য করা গেছে।

রাজধানীর শ্যামলী থেকে মোটরসাইকেলে করে জামালপুর যাচ্ছেন এরশাদ আলী। তিনি সেহেরি খেয়ে বাসা থেকে বের হয়েছেন। এরশাদ বলেন, আমি গাবতলী পর্যন্ত ভালোভাবে আসতে পেরেছি। কিন্তু আমিনবাজারের পর থেকে সড়কে তীব্র যানজটে পড়তে হয়েছে। গাড়ি একদমই চলে না। এখন শেষ পর্যন্ত অনেক কষ্ট করে সড়কের পাশে চিপাচাপা দিয়ে বাইপেল পর্যন্ত আসতে পেরেছি।

ট্রাকে করে সেহেরি পর পর আশুলিয়ার পলাশবাড়ী থেকে বের হয়েছেন সফিকুল ইসলাম। তিনি বলেন, আমি এখন আছি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরের কোনো এক এলাকায়। আমরা যত যাচ্ছি যানজট যেন ততই বেড়ে যাচ্ছে। ভোর থেকে এখন পর্যন্ত সড়ক কখনো ফাঁকা পাইনি।

সাভার ট্রাফিক ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বলেন, মঙ্গলবার (১১ মে) বিকেল থেকেই সড়কে যানচলাচল অনেকটাই বেশি। গভীর রাতে একটু স্বাভাবিক থাকলেও বুধবার ভোর থেকে আবারও চাপ বেড়ে গেছে। আমরা চেষ্টা করছি যানজট কমাতে। বেলা বাড়তে বাড়তে সড়কে যানচলাচল স্বাভাবিক হবে।

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School