• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাকার খালগুলোর সুস্পষ্ট তথ্য চাইলেন মেয়র আতিক


নিজস্ব প্রতিবেদক জুন ১০, ২০২১, ০৭:২৭ পিএম
ঢাকার খালগুলোর সুস্পষ্ট তথ্য চাইলেন মেয়র আতিক

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় অবৈধ দখলে থাকা খালগুলোর বিষয়ে সুস্পষ্ট তথ্য সরবরাহের জন্য সব কাউন্সিলরের প্রতি আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১০ জুন) রাজধানীর মিরপুরে ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে আয়োজিত ২য় পরিষদের ৬ষ্ঠ করপোরেশন সভায় তিনি এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। এরইমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে। 
তিনি বলেন, গত ১ জুন ঢাকায় দীর্ঘ সময় ধরে রেকর্ড ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত হলেও তুলনামূলক দ্রুততম সময়ের মধ্যেই নগরবাসীকে জলজট থেকে মুক্ত করা সম্ভব হয়েছে।

অবৈধ দখল ও দূষণমুক্ত সবার বাসযোগ্য আধুনিক নগরী গড়ে তোলার লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, নগরীর জলাবদ্ধতা ও উদ্ভূত সমস্যা সমাধানের লক্ষ্যে সাধারণ ও সংরক্ষিত মোট ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে ১০ লাখ টাকা করে থোক বরাদ্দ দেওয়া হবে।

আতিকুল ইসলাম আরও বলেন, জনতার শক্তিই বড় শক্তি। এই শক্তিকে কাজে লাগিয়ে অবৈধ দখল ও দূষণমুক্ত নগরী গড়ে তুলতে হবে। নাগরিক সেবা প্রদানে নাগরিকদের তথ্য ও সেবা গ্রহণ, মতামত জানানো এবং অভিযোগ দাখিলের জন্য ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস, জরুরি সেবা সংক্রান্ত ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ ঊর্ধ্বতন সব কর্মকর্তা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!