• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৫ কার্তিক ১৪২৮

কয়েক ঘন্টায় ৩৩টি ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ: ডিএসসিসি


নিউজ ডেস্ক জুলাই ২২, ২০২১, ১০:০০ এএম
কয়েক ঘন্টায় ৩৩টি ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ: ডিএসসিসি

ঢাকা: ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানিয়েছেন, পবিত্র ঈদুল আজহার দিন গতকাল বুধবার বেলা দুইটা থেকে রাত পৌনে নয়টা পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩৩টি ওয়ার্ডের প্রায় শতভাগ কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে।   

তিনি জানান, এ সময়ে ডিএসসিসির আটটি ওয়ার্ডে কোরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো ১০, ৩২, ৩৪, ৩৬, ৩৮, ৩৯, ৪৩ ও ৬৬।

একই সময়ে ডিএসসিসির ১৬টি ওয়ার্ডের ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানান ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা। এই ১৬ ওয়ার্ড হলো ৩, ৯, ১৯, ২০, ২৫, ২৮, ৩৫, ৪১, ৪২, ৪৬, ৪৭, ৫২, ৫৩, ৫৪, ৫৭ ও ৭১। এ ছাড়া নয়টি ওয়ার্ডের ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো ২৩, ৩১, ৩৩, ৪০, ৪৪, ৪৫, ৪৮, ৫০ ও ৫৬।

গতকাল সারা দেশে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হয়। কোরবানির পশুর বর্জ্য অপসারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রায় ১০ হাজার কর্মী ঈদের দিন থেকে নিয়োজিত থাকার কথা আগেই জানানো হয়। এ ছাড়া বর্জ্য ব্যবস্থাপনা মাঠপর্যায়ে তদারকির জন্য ১০টি টিম গঠন করা হয়। স্থাপন করা হয় একটি নিয়ন্ত্রণকক্ষ।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System