• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions

রাজধানীর কল্যাণপুরে হবে আরেক হাতিরঝিল


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৭:৫২ পিএম
রাজধানীর কল্যাণপুরে হবে আরেক হাতিরঝিল

ঢাকা: রাজধানীর কল্যাণপুরে হাতিরঝিল প্রকল্পের মতো আরেকটি দৃষ্টিনন্দন জলাধার নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (১৩ সেপ্টেম্বর) গাবতলী বেড়িবাঁধ সংলগ্ন অ্যাসফল্ট প্লান্টের জমি উদ্ধার ও অবৈধ দখল উচ্ছেদ অভিযানে এসে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, কল্যাণপুরে যে জলাধারটি নির্মাণ করা হবে তাতে ওয়াকওয়ে ও সুইমিংপুলও সংযুক্ত থাকবে। নগরীর জলাবদ্ধতার সমস্যা সমাধানে সুপরিকল্পিত জলাধার খুবই প্রয়োজন। 
‘কল্যাণপুর জলাধারের জন্য নির্ধারিত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর এবং গাবতলী বেড়িবাঁধ সংলগ্ন অ্যাসফল্ট প্লান্ট ও অন্যান্য কার্যক্রমের জন্য নির্ধারিত ৫২ একর জমির মধ্যে অর্ধেকের‌ও বেশি অবৈধ দখলদারদের কবজায় রয়েছে। যা অত্যন্ত দু:খজনক।’

মেয়র বলেন, আজকের অভিযানে বিনা প্রতিবন্ধকতায় প্রায় ২০ বিঘা জমি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জমিতে দ্রুততম সময়ের মধ্যেই বাউন্ডারি ওয়াল দেওয়া হবে। ডিএনসিসি থেকে অবৈধ দখলদারদের নামে কোন বৈধ নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদেরকে উচ্ছেদ করা হবে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। জনগণের সহায়তায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিটি খালের দুই পাড়ের সীমানা নির্ধারণ করে তা যথাযথভাবে রক্ষণাবেক্ষণের ব্যবস্থাও নেওয়া হবে।

অভিযানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম এবং স্থানীয় কাউন্সিলরা।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System