• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইভ্যালির চেয়ারম্যান ও সিইওর নিঃশর্ত মুক্তি দাবিতে বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৫:১২ পিএম
ইভ্যালির চেয়ারম্যান ও সিইওর নিঃশর্ত মুক্তি দাবিতে বিক্ষোভ

সংগৃহীত ছবি

ঢাকা: বিতর্কিত ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির গ্রাহক ও মার্চেন্টদের একটি অংশ প্রতিষ্ঠানটির সিইও মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের মুক্তির দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে মানববন্ধন করেছেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় বিক্ষোভকারীরা ইভ্যালির মালিকদের নিঃশর্ত মুক্তির দাবি জানান। তাদের দাবি, রাসেলকে আটক রেখে কোনো সমাধান আসবে না, বরং তাকে সুযোগ দেওয়া হোক। দেশের ই-কমার্স ব্যবসাকে টিকিয়ে রাখার স্বার্থে রাসেলকে মুক্তি দেওয়ার জন্য সরকারকে অনুরোধ জানান তারা।

এক গ্রাহক দাবি করেন, রাসেলের বিরুদ্ধে দায়ের করা মামলাটি বানোয়াট। তিনি বলেন, বাদীর অর্ডার মাত্র ৩ লাখ টাকার। অথচ এখানে এমন গ্রাহক আছেন, যাদের ৩০ লাখ টাকা পর্যন্ত অর্ডার রয়েছে।

ইভ্যালির একজন গ্রাহক বলেন, ‘সরকার রাসেলকে গ্রেপ্তার করেছে। গেপ্তার সব কিছুর সমাধান? এখন আমাদের টাকা ফেরত দেবে কে? সরকার কি আমাদের টাকা ফেরত দেবে? যদি দেয়, তাহলে আমরা প্রতিবাদ বন্ধ করে বাড়ি চলে যাব।’

এর আগে গতকাল সন্ধ্যায় ইভ্যালি চেয়ারম্যান ও এমডি গ্রেপ্তার হওয়ার খবরে প্রতিষ্ঠানটির ধানমন্ডি কার্যালয়ের সামনে শতাধিক গ্রাহক জড়ো হয়ে ২৪ ঘণ্টার মধ্যে রাসেল ও শামীমার নিঃশর্ত মুক্তি দাবি করেন। 

গ্রাহকরা বলেন, যে কোনো কারণেই হোক ইভ্যালি পণ্য সরবরাহ করতে ব্যর্থ হয়েছে। তাকে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। কিন্তু আমরা ইভ্যালিকে সময় দিতে চাই। অতীতে আমরা দেখেছি, ডেসটিনির কর্তৃপক্ষকে গ্রেপ্তারের পরে গ্রাহকরা তাদের প্রাপ্য অর্থ ফেরত পাননি। আমরা মনে করি, ইভ্যালির সিইও-চেয়ারম্যান মুক্ত থাকলে আমাদের অর্থ ফেরত পাওয়ার আশা থাকবে বা তারা দেরিতে হলেও আমাদের পণ্য সরবরাহ করবে।

এর আগে রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা হলে বৃহস্পতিবার তাদের মোহাম্মদপুরের বাসায় অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। এক ঘণ্টার অভিযানের পর রাসেল ও তার স্ত্রী শামীমাকে গ্রেপ্তার করে র‍্যাব।

আজ তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।

সোনালীনিউজ/এমএইচ
 

Wordbridge School
Link copied!