• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

ইভ্যালির রাসেল-শামীমার মুক্তির দাবিতে গণস্বাক্ষর


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০২১, ০৭:৩৭ পিএম
ইভ্যালির রাসেল-শামীমার মুক্তির দাবিতে গণস্বাক্ষর

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান  মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের মুক্তির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে ইভ্যালির ক্রেতা-বিক্রেতারা। এসব গণস্বাক্ষর স্মারকলিপি আকারে বাণিজ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য দফতরে পাঠানো হবে বলেও জানান তারা। 

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ধানমন্ডি ১৪ নম্বর সড়কে ইভ্যালির প্রধান কার্যালয়ের সামনে জড়ো হয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন শতাধিক ইভ্যালির ক্রেতা-বিক্রেতা। এ সময় তাদেরকে ‘ই-কমার্সের ভবিষ্যৎ নষ্ট হতে দেব না’, ‘প্রধানমন্ত্রীর স্বপ্ন নষ্ট হতে দেব না’, ‘রাসেল ভাইকে মুক্তি দিন, উদ্যোক্তাদের বাঁচতে দিন’ ইত্যাদি নানা স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভকারীরা বলেন, ইভ্যালির ব্যাপারে গ্রাহকদের কোনো অভিযোগ নেই। তারা চাচ্ছেন রাসেলকে জামিনের মাধ্যমে মুক্তি দিয়ে সরকারের নজরদারিতে রেখে গ্রাহকদের টাকা অথবা পণ্য ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হোক। আর যদি টাকা ফেরত না পাওয়া যায়, তবে হাজার হাজার ব্যবসায়ী নিঃস্ব হয়ে যাবে। হাজার গ্রাহকের স্বপ্নও ভঙ্গ হবে।

বিক্ষোভ সমাবেশের পর আন্দোলনকারীরা রাসেল ও শামীমার মুক্তির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন। 

এছাড়া সমাবেশ থেকে ই-কমার্স গ্রাহকদের স্বার্থ সুরক্ষায় ‘বাংলাদেশে ই-কমার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ নামের নতুন সংগঠনের ঘোষণাও দেওয়া হয়। 

সংগঠনের সভাপতি নাসির উদ্দিন বলেন, ইভ্যালির সিইওর মুক্তির ব্যবস্থা করতে হবে। কেননা তিনি কারাগারে থাকলে গ্রাহক ও বিক্রেতাদের কোনো সমস্যারই সমাধান হবে না। আমরা তাকে সময় দিতে চাচ্ছি। তিনি ফিরে আসুক এবং সরকারের নজরদারির মধ্যে থেকে আমাদের দেনা-পাওনাগুলো ফিরিয়ে দিক।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System