• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

আগারগাঁওয়ে সরকারি কর্মচারীদের ধর্মঘট


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৪, ২০২১, ০২:৪৭ পিএম
আগারগাঁওয়ে সরকারি কর্মচারীদের ধর্মঘট

সংগৃহীত ছবি

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে সংস্থাটির কর্মচারীরা। চাকরি স্থায়ীকরণের দাবিতে তাদের এই কর্মসূচি।

রোববার (২৪ অক্টোবর) সকাল থেকে ‘এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের’ ব্যানারে এই কর্মসূচি পালিত হচ্ছে। কর্মসূচি থেকে ৩ হাজার ৭৯৮ জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণের দাবি জানানো হয়।

এলজিইডি ঐক্য পরিষদের সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, ‘আমাদের চাকরি স্থায়ী করা না হলে আমরা এখান থেকে যাবো না এবং পরবর্তী সময়ে অনশন ধর্মঘট ডাক দেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের রায়ের পরও ৩ হাজার ৭৯৬ জন দক্ষ, নিষ্ঠাবান কর্মকর্তা-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। আমরা দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবি জানিয়ে আসছি। অথচ একই রায়ে ৩ হাজার ৭২৮ জনের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর হলেও বাকী অর্ধেকেরও বেশি (৩ হাজার ৭৯৬) জনকে নেওয়া হয়নি। এতে করে আমরা পরিবার নিয়ে অনাহারে দিন কাটাচ্ছি। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, আমাদের চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করে পরিবার নিয়ে বেঁচে থাকার সুযোগ দিন। চাকরি স্থায়ীকরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

কর্মসূচিতে চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, কুমিল্লা, গাজীপুর, নরসিংদী, সুনামগঞ্জ, গোপালগঞ্জ, রাজশাহী,বরিশাল, বরগুনা, খুলনাসহ দেশের বিভিন্ন জেলার কর্মকর্তা-কর্মচারী কর্মসূচিতে অংশ নেন।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System