• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টাকা ছুড়ে মেরে ট্রাফিক পুলিশের সঙ্গে চীনা নাগরিকের ‘দুর্ব্যবহার’


নিজস্ব প্রতিনিধি জানুয়ারি ২০, ২০২২, ১০:৫৪ এএম
টাকা ছুড়ে মেরে ট্রাফিক পুলিশের সঙ্গে চীনা নাগরিকের ‘দুর্ব্যবহার’

ছবি : সংগৃহীত

ঢাকা : প্রচণ্ড রাগান্বিত এক বিদেশির ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক সদস্যের দিকে টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এমন কাজকে অসদাচরণ বলে মন্তব্য করছেন অনেকে। 

ওই ভিডিওতে দেখা যায়, চীনের ওই নাগরিক ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বারবার বলছেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিব ইউ দিস...মানি’ (তুমি টাকা চাচ্ছো, আমি তোমাকে টাকা দিচ্ছি)। এই বলে তিনি টাকা ছুড়ে মারেন। এ সময় ওই বিদেশিকে অশ্লীল ভাষায় কথা বলতেও শোনা যায়।

জানা গেছে, চীনের ওই নাগরিক একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন। ওই গাড়ি তার অফিসের।

রাজধানীর তেজগাঁও ট্রাফিক বিভাগের অধীন থাকা রাওয়া ক্লাবের সামনের রাস্তায় মঙ্গলবার (১৮ জানুয়ারি) এ ভিডিও ধারণ করা হয়েছে। পরে এটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ বলেন, বিদেশি নাগরিক হলেই যে তার গাড়ির কাগজপত্র পরীক্ষা করা যাবে না এমন কোনো কথা নেই। আর দায়িত্বরত ট্র্যাফিক সার্জেন্টের শরীরে ক্যামেরা ছিল। তার ক্যামেরায় সবকিছু রেকর্ড হয়েছে। শুধু ভিডিও নয় সবার সঙ্গে কথা বলা হচ্ছে এবং যদি সার্জেন্ট টাকা চেয়েই থাকে তাহলে তার শাস্তি হবে। আর যদি ওই বিদেশি অপরাধ করে থাকেন তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ট্র্যাফিক পুলিশকে উদ্দেশ্য করে টাকা ছুড়ে মারার বিষয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, এতে পুলিশসহ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এছাড়া সার্জেন্ট কথা বলছিলেন গাড়িচালকের সঙ্গে হঠাৎ ওই বিদেশি কেন এতো রাগান্বিত হলেন এ বিষয়টিও দেখা হচ্ছে।

এ বিষয়ে প্রাথমিকভাবে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পরে মামলা পর্যন্ত হতে পারে বলেও জানান তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার সাহেদ আল মাসুদ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!