• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাকায় বিদ্যুৎহীন রাতে ছিনতাই, আটক ২৪ 


নিজস্ব প্রতিবেদক  অক্টোবর ৫, ২০২২, ০২:৪০ পিএম
ঢাকায় বিদ্যুৎহীন রাতে ছিনতাই, আটক ২৪ 

ঢাকা: রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল, পল্টন এবং যাত্রাবাড়ী এলাকা থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের হোতাসহ ২৪ জনকে আটকের কথা জানিয়েছে র‌্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত মলম ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে বলে দাবি করেছে সংস্থাটি।

বুধবার (৫ অক্টোবর)  দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

জাতীয় গ্রিডে ত্রুটির কারণে মঙ্গলবার একযোগে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট অঞ্চলসহ দেশের অধিকাংশ জায়গায় বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়।

এ দিন (৪ অক্টোবর) বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত অন্ধকারে ছিল রাজধানীসহ দেশের অনেক এলাকা। তবে চার ঘণ্টা পর রাজধানী ঢাকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। উত্তরা, গুলশান, বারিধারা, মিরপুরসহ কয়েকটি এলাকায় সন্ধ্যা ৬টার পরেই বিদ্যুৎ চলে আসে। রাত ৯টার পর থেকে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে।

র‌্যাব কর্মকর্তা বলেন, মঙ্গলবার রাতে রাজধানীতে বিদ্যুৎ না থাকায় সুযোগে ছিনতাইকারী চক্রের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার সংবাদে র‌্যাব-৩-এর আভিযানিক দল শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টনসহ বিভিন্ন এলাকায় মঙ্গলবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত সাঁড়াশি অভিযান চালায়। এ সময় ছিনতাইকারী চক্রের মোট ২৪ সদস্যকে আটক করা হয়।

তিনি আরও বলেন, এ চক্রের হোতা হচ্ছে রাজন। এ ছাড়া আটক অন্যরা হলেন—বিল্লাল হোসেন, হৃদয় হোসেন, মো. জসমত, মো. এনামুল হক, মো. রানা, মো. সুজন, মো. শাহীন, মো. বিল্লাল হোসেন, মো. হৃদয়, মো. মোবারক হোসেন, মো. জনি, আবু বক্কর সিদ্দিক, মিলন চন্দ্র মণ্ডল, মো. সুজন, মো. রিপন, আমান হোসেন, শরিফ উদ্দিন, মো. রনি, আরিফ হোসেন, মো. ইদ্রিস, নুর উদ্দিন, মো. সোহেল ও মো. আলামিন।

আটকদের কাছ থেকে সুইচ গিয়ার, এন্টিকাটার, ব্লেড, কাঁচি, চাকু, ক্ষুরসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তারা নিয়মিতভাবে এসব এলাকায় ছিনতাইয়ের কার্যক্রম চালিয়ে আসছিল এবং গতরাতে বিদ্যুৎ না থাকার সুযোগ নিয়ে সংঘবদ্ধভাবে বড় ধরনের ছিনতাইয়ের পরিকল্পনা করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান র‌্যাব-৩-এর অধিনায়ক।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!