• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

কোরআন মুখস্থ ইংলিশ মিডিয়ামের ৩৮ শিক্ষার্থীর


নিউজ ডেস্ক জানুয়ারি ১৮, ২০২২, ০৮:১২ পিএম
কোরআন মুখস্থ ইংলিশ মিডিয়ামের ৩৮ শিক্ষার্থীর

ঢাকা: পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করেছে রাজধানীর একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ৩৮ জন শিক্ষার্থী। শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে এসব শিক্ষার্থী কোরআনের হাফেজ হয়েছে।

হিফজ সম্পন্ন করা ৩৮ শিক্ষার্থীর মধ্যে ২৮ জন ছেলে এবং ১০ জন মেয়ে শিক্ষার্থী রয়েছে। লালমাটিয়ার ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে।

‘অন্য বিদেশি ভাষার সঙ্গে আমাদের শিক্ষার্থীরা আরবি ভাষা শেখার সুযোগ পেয়েছে। ফলে আরবি ভাষা শিখতে গিয়েই অধিকাংশ শিক্ষার্থী পবিত্র কোরআন মুখস্থ করে ফেলেছে।’ হিফজ গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে স্কুলটির প্রধান শিক্ষক এসব তথ্য জানান। 

স্কুলটিতে বর্তমান হাফেজের সংখ্যা ৩৮ থাকলেও আরও প্রায় ৪০ জন ছাত্রের পবিত্র কোরআন মুখস্থ হয়ে যাবে ছয় মাসের মধ্যে। বর্তমান কারিকুলাম থেকে ও লেভেল এবং এ লেভেল শেষ করার পর শিক্ষার্থীদের দেশে এবং দেশের বাইরে যেকোনো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার সুযোগ রয়েছে। 

শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা তৈরি করতে নানা উদ্যোগ নিয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানটি। স্কুল ক্যাম্পাসেই চালু করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার। যেখানে মাত্র ১০ টাকায় বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে নিয়ে লেখা যেকোনো বই কিনতে পারবে ওয়েটন স্কুলের শিক্ষার্থীরা। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System