• ঢাকা
  • শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৯ কার্তিক ১৪২৭
Sonalinews.com

ইনস্টাগ্রামের স্টোরি ফেসবুকেই দেখা যাবে


তথ্যপ্রযুক্তি ডেস্ক সেপ্টেম্বর ৭, ২০২০, ০৬:৫৭ পিএম ইনস্টাগ্রামের স্টোরি ফেসবুকেই দেখা যাবে

ঢাকা: প্রযুক্তি বিশ্লেষকরা বলছেন, মূলত হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামকে ফেসবুকের সঙ্গে একীভূত করতে চান মার্ক জাকারবার্গ। এই প্রক্রিয়ার অংশ হিসেবে গত মাসে মেসেঞ্জার চ্যাট ও ইনস্টাগ্রামের ‘ডিরেক্ট মেসেজ’ সেবা দুটিকে একীভূত করা হয়েছে। বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ব্যবহারকারীরাই সুবিধাটি পাচ্ছেন। মেসেঞ্জারের পর এবার ফেসবুকের সঙ্গে ইনস্টাগ্রাম একীভূত হয়েছে স্টোরি ফিচারের মাধ্যমে।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ জানায়, ইনস্টাগ্রামের স্টোরি ফেসবুকে দেখা যাবে- এমন একটি ফিচার চালু করেছে কর্তৃপক্ষ। এই ফিচারটির মাধ্যমে কোনও ইনস্টাগ্রাম ব্যবহারকারীর অনুসারীরা ফেসবুকেই ওই ব্যক্তির স্টোরি দেখতে পাবেন।

ধরা যাক, আপনার ইনস্টাগ্রামে ৫০০ অনুসারী আছে। ইনস্টাগ্রাম স্টোরিতে আপনি কিছু দেওয়ার পর ওই অনুসারীরা ফেসবুকের মাধ্যমেও আপনার স্টোরিটি দেখতে পাবে। তবে বাইরের কারও কাছে স্টোরি যাবে না। নতুন এই ফিচার পরীক্ষামূলকভাবে চালু হয়েছে বলে জানা গেছে।

ফেসবুকের নতুন পরীক্ষামূলক ফিচারের সত্যতা নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা আলেক্সান্দ্রু ভয়সা। তিনি বলেন, হ্যাঁ, এটা সত্যি। আমরা নতুন একটি ফিচার পরীক্ষামূলকভাবে চালু করেছি, যার মাধ্যমে ইনস্টাগ্রামের স্টোরি ফেসবুকেও দেখা যাবে। আপনার পছন্দের মানুষের প্রতিটা মুহূর্ত যেন সহজেই দেখতে পারেন, সেজন্য এই ফিচার চালু করা হচ্ছে। এক্ষেত্রে আপনি কোন অ্যাপ ব্যবহার করছেন সেটি মুখ্য নয়।

আলেক্সান্দ্রু ভয়সা আরও বলেন, এই ফিচারেও ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তার বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে। ফেসবুকে যেন স্টোরি দেখা না যায় সেটি নির্বাচন করতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। সীমিত পর্যায়ে ফিচারটির পরীক্ষা চালানো হচ্ছে। এর মাধ্যমে ব্যবহারকারীদের কাছ থেকে আমরা মতামত পাব।

সোনালীনিউজ/টিআই

Side banner