• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ‘মাথাখারাপ’ অবস্থা!


ইমতিয়াজ আমিন জানুয়ারি ১৭, ২০২১, ০৪:২৪ পিএম
মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ‘মাথাখারাপ’ অবস্থা!

ঢাকা: ভুল তথ্যে ভরা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইট। কোনো প্রয়োজনে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উল্লেখিত কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে গেলে পরতে হয় বিড়ম্বনায়।

ওয়েবসাইটের তথ্য অধিকার সক্রান্ত পাতায় উল্লেখিত অনেক কর্মকর্তাই পুরোনো দায়িত্বে নেই।কেউ কেউ চলে গেছেন অন্য সেক্টরে, কেউ বা আবার পেয়েছেন পদোন্নতি। কিন্তু দীর্ঘদিন ওয়েবসাইটে সেই তথ্য হালনাগাদ করা হয়নি। 

ওয়েবসাইটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহ তালিকায় ১ নম্বরে আছেন অধিদপ্তরের গবেষণা ও প্রকাশনা কর্মকর্তা। তার পদবি, ফোন নম্বর থাকলেও দেয়া নেই নাম।

উল্লেখিত নম্বরে ফোন করে জানা যায় তার নাম নাজমা খাতুন।তিনি নিজেকে অধিদপ্তরের উপপরিচালক পরিচয় দেন এবং তিনি উল্লেখিত দায়িত্বে নেই বলে জানান।

মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে।

তালিকায় ২য় নম্বরে রয়েছেন উপসচিব খুরশিদ আলম চৌধুরী।জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের দায়িত্বে আছেন লেখা থাকলেও তিনি এর কিছুই জানেন না। তিনি এখন অতিরিক্ত সচিব।৫ বছর আগে প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের দায়িত্ব ছেড়েছেন।এরপরও কেন তথ্য হালনাগাদ করা হয়নি সেটা মন্ত্রণালয়কে জিজ্ঞেস করতে বললেন তিনি।   

দীর্ঘদিন হালনাগাদ না করায় এরকম আরও অনেক সমস্যা পাওয়া যাবে এতে কোনো সন্দেহ নেই।

এবিষয়ে মন্ত্রণালয়ের উপসচিব মোহাঃ নায়েব আলীর কাছে জানতে চাইলে সোনালীনিউজকে তিনি বলেন, আমি বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি এবং অতি দ্রুত ওয়েবসাইট হালনাগাদ করা হবে।  

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!