• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭

গভীর রাতে অসুস্থ ঢাবি ছাত্রীকে ওষুধ পৌঁছে দিল পুলিশ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৭, ২০২১, ০৮:৪৩ পিএম
গভীর রাতে অসুস্থ ঢাবি ছাত্রীকে ওষুধ পৌঁছে দিল পুলিশ

ঢাকা: গভীর রাতে জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ফোন কলে তার সহপাঠী অসুস্থ ছাত্রীকে ওষুধ পৌঁছে দিয়েছে ঢাকার শাহবাগ থানার পুলিশ।

রোববার (৭ ফেব্রুয়ারি) ভোর রাত ৩টা বিশ মিনিটে ৯৯৯ নম্বরে দক্ষিণ নীলক্ষেত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ফোন করে জানান, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তারা কয়েকজন ছাত্রী দক্ষিণ নীলক্ষেত বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার একটি ভবনের ফ্ল্যাটে ভাড়া থাকেন। সেখানে তার এক সহপাঠী ছাত্রী ঠান্ডা এবং এলার্জিজনিত সমস্যার কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি জানান তার সহপাঠীর শ্বাস কষ্ট হচ্ছে, দ্রুত তাকে নেবুলাইজার বা ইনহেলার দেয়া দরকার। কিন্তু সেগুলো কিনে আনার মতো কোন পুরুষ সেখানে নেই তাছাড়া গভীর রাতে তিনি নিজে বের হয়ে কিনে আনার সাহস করতে পারছেন না। কারণ এতো রাতে ঢাকা মেডিক্যাল এলাকা ব্যাতীত অন্য এলাকায় ওষুধের দোকান গুলো বন্ধ থাকবে। কলার ৯৯৯ এর কাছে অনুরোধ জানান পুলিশের কোন টহল টিমের মাধ্যমে তার সহপাঠীর জন্য ইনহেলার কিনে পাঠানোর ব্যবস্থা নেয়ার জন্য।       

৯৯৯ সঙ্গে সঙ্গে বিষয়টি শাহবাগ থানায় জানায়। সংবাদ পেয়ে শাহবাগ থানার একটি দল ঢাকা মেডিক্যাল কলেজ এলাকার ওষুধের দোকান থেকে অসুস্থ ছাত্রীর জন্য ইনহেলার কেনে।

পরে শাহবাগ থানার এস আই মো. সেলিম ৯৯৯ কে ফোনে জানান তিনি বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় টহল গাড়ি ঢোকাতে পারেন নি। প্রায় আধা কিমিঃ পায়ে হেটে অসুস্থ ছাত্রীর বাসস্থানের ভবনটি চিহ্নিত করে ইনহেলার পৌঁছে দিয়ে এসেছেন।

পরে ৯৯৯ থেকে কলার বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ফোন করা হলে তিনি ইনহেলার পাওয়ার কথা নিশ্চিত করেন এবং জানান ইনহেলার নেয়ার পর তার অসুস্থ সহপাঠী এখন সুস্থ বোধ করছেন। বিপদের মুহুর্তে ৯৯৯ এবং থানা পুলিশের সহযোগিতায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোনালীনিউজ/আইএ