• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চালু মোবাইল ইন্টারনেট সেবা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৬, ২০২১, ১২:২০ এএম
চালু মোবাইল ইন্টারনেট সেবা

ঢাকা : ঢাকা, বরিশাল ও খুলনার পর রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে চালু হয়েছে মোবাইল ফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা থ্রি-জি ও ফোর-জি। তবে চট্টগ্রাম বিভাগে এখনও চালু হয়নি।  

এর আগে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল চারটার দিকে ঢাকা বিভাগে মোবাইল ইন্টারনেট সেবা চালু হয়। এরপর সচল হয় বরিশাল ও খুলনা বিভাগের মোবাইল ইন্টারনেট সেবা।

মোবাইল অপারেটর সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যা সাতটার পর রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে মোবাইল ইন্টারনেট চালুর কথা বলা হয়। অপারেটরগুলো নির্দেশনা পাওয়ার পর মোবাইল ইন্টারনেট সেবা চালুর কাজ শুরু করে।

শুক্রবার (১৫ অক্টোবর) ভোর পাঁচটা থেকে সারা দেশে মোবাইলে থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ হয়ে যায়। এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল, যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।’

কুমিল্লায় গত বুধবার প্রথমে মোবাইলে ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। পরদিন বৃহস্পতিবার পাঁচটি জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এই জেলাগুলো হলো চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। এরপর আজ সকাল থেকে সারা দেশেই মোবাইল ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছিল না। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!