• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিপ্রেশনসহ শরীরের অঙ্গভঙ্গি পর্যবেক্ষণ করবে অ্যাপল এয়ারপড


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক অক্টোবর ১৬, ২০২১, ১২:৪৪ পিএম
ডিপ্রেশনসহ শরীরের অঙ্গভঙ্গি পর্যবেক্ষণ করবে অ্যাপল এয়ারপড

ঢাকা : টেক জায়ান্ট অ্যাপলের এয়ারপডগুলোতে শ্রবণশক্তি, শরীরের তাপমাত্রা ও অঙ্গভঙ্গি পর্যবেক্ষণের মতো স্বাস্থ্য সম্পর্কিত সরঞ্জাম রাখার চেষ্টা চলছে। দ্য ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

এই অভিনব পরিকল্পনাগুলি যুক্ত করার মাধ্যমে অ্যাপলের উচ্চাকাঙ্ক্ষাকে আরো বেশি প্রকাশ পাবে।  যদিও অদূর ভবিষ্যতে এই বৈশিষ্টগুলো অ্যাপল তাদের এয়ারপডগুলোতে আনতে পারবে কি-না তার নিশ্চয়তা নেই। আইফোনের সাহায্যে ডিপ্রেশন ও কগনিটিভ ডিক্লাইন নির্ণয়ের চেষ্টাও করছে অ্যাপল।

প্রতিবেদনে বলা হয়েছিল- আইফোন রক্তচাপ, তাপমাত্রা, ঘুমের মান, রক্তের অক্সিজেন ও রক্তের শর্করার পর্যবেক্ষণসহ অ্যাপল ওয়াচে বিভিন্ন সেন্সর যুক্ত করার উপায় নিয়ে কাজ করছে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৭-এ একটি নতুন মাইন্ডফুলনেস অ্যাপ, ঘুমের সময়ে শ্বাসযন্ত্রের হার ট্র্যাকিং, তাই চি ও পাইলেটস ওয়ার্কআউট রয়েছে যা সামগ্রিক সুস্থতার উন্নতিতে সহায়তা করতে পারে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৭ হলো প্রথম অ্যাপল ওয়াচ যার ধুলো প্রতিরোধের জন্য একটি আইপি ৬ এক্স সার্টিফিকেশন আছে এবং ডাবলুআর ৫০ ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং বজায় রেখেছে বলে অ্যাপল দাবি করেছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!