• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

বন্ধ হচ্ছে ইনস্টাগ্রামের মেসেজিং অ্যাপ


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক নভেম্বর ২০, ২০২১, ১১:৫৯ এএম
বন্ধ হচ্ছে ইনস্টাগ্রামের মেসেজিং অ্যাপ

ঢাকা : ইনস্টাগ্রাম তাদের ইমেজ-সেন্ট্রিক মেসেজিং অ্যাপ থ্রেডস বন্ধ করতে যাচ্ছে। টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়েছে, ডিসেম্বরের শেষ দিক থেকেই থ্রেডস সাপোর্ট বন্ধ করবে ইনস্টাগ্রাম। ২৩ নভেম্বর থেকেই ব্যবহারকারীরা এই ফিচার চলে যাওয়ার একটি ইন-অ্যাপ নোটিশ দেখতে পাবেন।

অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ডিভাইসের ক্ষেত্রেই ইনস্টাগ্রামের মেসেজিং থ্রেড অ্যাপ লঞ্চ হয়েছিল ২০১৯ সালে। স্ন্যাপচ্যাটের সঙ্গে এই অ্যাপের একাধিক মিল রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো, ব্যবহারকারীরা নিজেদের ছবি বা ভিডিওর একটি ভিজ্যুয়ার ফর্মে কাছের বন্ধুদের পাঠানো যায়। গত বছর থেকে এখানে অতিরিক্ত সংযোজন হিসেবে শুধু বন্ধু নয়, যে কোনো ইউজারকে পাঠানোর অপশনটিও যোগ হয়ে যায়।

কিন্তু কী কারণে এই থ্রেডস বন্ধ করা হচ্ছে, সে বিষয়ে ইনস্টাগ্রাম নির্দিষ্ট ভাবে কোনো ব্যাখ্যা করেনি।

যদিও মেটার এক মুখপাত্র সংবাদমাধ্যম গ্যাজেটস ৩৬০-এর কাছে দাবি করেছেন, আমরা থ্রেডে থাকা মজাদার এবং অনন্য ফিচারগুলোকে মূল ইনস্টাগ্রাম অ্যাপে নিয়ে আসছি। ইনস্টাগ্রামের ব্যবহারকারীরা তাদের ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে আরও ভাল ভাবে সংযোগ করতে পারে এমন উপায় তৈরি করছি। আমরা আশা করি, প্রধান অ্যাপে এই সব বৈশিষ্ট্য এবং ক্ষমতা তুলে দেওয়ার কাজটি মানুষের জন্য ইনস্টা ব্যবহার আরও সহজ করে তুলবে।

থ্রেডস বন্ধ করার পাশাপাশি মেটার নিজস্ব প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম ফিড পোস্টে ব্যবহারকারীদের মিউজিক যোগ করার ফিচারটি পরীক্ষা করছে। এর সাহায্যে এবার থেকে ইনস্টা ব্যবহারকারীরা গান বা কোনো মিউজিক ট্র্যাক ছবি বা ভিডিওর সঙ্গে যোগ করতে পারবেন। এমন কি সেটি নিজেদের ফিডে শেয়ারও করা যাবে। ব্যবহারকারী একবার সেই গান বা ট্র্যাকে ট্যাপ করলেই তাকে একটি অডিও পেজে নিয়ে যাওয়া হবে। সেখানেই তারা দেখতে পাবেন যে, প্রতিটি পিড পোস্টে একই গান বা ট্র্যাক ব্যবহৃত হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System