• ঢাকা
  • রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

মোবাইলেই দেয়া যাবে রিকশাভাড়া


নিউজ ডেস্ক জানুয়ারি ৮, ২০২২, ০৬:৩৫ পিএম
মোবাইলেই দেয়া যাবে রিকশাভাড়া

ঢাকা: রিকশা থেকে নেমেই রিকশাযাত্রীকে এখন আর মানিব্যাগের টাকা খুঁজতে হবে না। হাতে থাকা ফোন থেকেই এখন থেকে রিকশা ভাড়া দেওয়া যাবে। দেশে ক্ষুদ্র লেনদেনের এই নতুন সার্ভিসের সূচনা করেছে ট্রাষ্ট আজিয়াটা পে বা ট্যাপ। 

শনিবার (৮ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি এলাকায় ৩০০টি রিকশা নিয়ে করা এই পাইলট প্রজেক্টের উদ্বোধন করেছেন ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ডিরেক্টর হুমায়রা আজম।

নতুন এই প্রকল্পের অংশ হিসেবে ৩০০ জন রিকশাচালককে একটি করে কিউআর কোড সম্বলিত কার্ড দেওয়া হয়েছে। ট্যাপ অ্যাপ দিয়ে স্ক্যান করে রিকশাচালকের ট্যাপ ওয়ালেটে ভাড়া দিতে পারবেন যাত্রীরা। এই নতুন সার্ভিস চালু করায় রিকশাচালকগণ প্রতিটি যাত্রীর ভাড়ার সঙ্গে ট্যাপ থেকে অতিরিক্ত ১০ টাকা বোনাস পাবেন। যেকোনো ট্যাপ এজেন্ট থেকে সেটা ক্যাশ আউট করে নিতে পারবেন। এছাড়া যাত্রীরাও ট্যাপ-এ পেমেন্ট করে পাবেন ১০% ক্যাশব্যাক। আগামী ২২ জানুয়ারি, ২০২২ পর্যন্ত (১৫ দিন) এ অফার চলবে।

এ উপলক্ষে ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ডিরেক্টর হুমায়রা আজম বলেন, ‘তৃণমূল পর্যায়ে ডিজিটাল ফিন্যান্সিয়াল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ট্যাপ এই উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী।’

ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ-এর সিইও দেওয়ান নাজমুল হাসান বলেন, ‘এমএফএসের সুবিধা আমরা সকল পর্যায়ে নিয়ে যেতে চাই। এর মাধ্যমে সব পর্যায়ের মানুষের জীবন যাত্রা সহজ করা সম্ভব। ঢাকা মহানগরে এ যাত্রা শুরু করার মাধ্যমে ট্যাপ উদাহরণ সৃষ্টি করলো। বিয়ষটি আমরা সারা দেশে ছড়িয়ে দিতে চাই।’ 

ট্যাপ, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস এর যৌথ উদ্যোগে গঠিত একটি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System