• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ফেসবুক থেকে মাসে ৩ লাখ টাকা আয় করবেন যেভাবে


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক মে ১২, ২০২২, ০১:৩৩ পিএম
ফেসবুক থেকে মাসে ৩ লাখ টাকা আয় করবেন যেভাবে

প্রতীকী ছবি

ঢাকা : এবার ফেসবুকে রিলস ভিডিও (ছোট ছোট ভিডিও) তৈরি করে মাসে আয় করা যাবে ৩ লাখ টাকা। সম্প্রতি এমনই ঘোষণা দিয়েছে ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা।

টিকটকসহ অন্যান্য ভিডিও শেয়ারিং প্লাটফর্মকে টেক্কা দিতেই রিলস ভিডিও ফিচার আনছে।

জানা গেছে, ফেসবুক রিলস ভিডিও তৈরি করে ক্রিয়েটররা প্রতি মাসে ৪০০০ মার্কিন ডলার বা প্রায় ৩ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

মূলত মেটা ব্যবহারকারীদের জন্য ‘চ্যালেঞ্জেস অন ফেসবুক’ নামক একটি নতুন ফিচার আনছে। যা আসলে একটি ইনসেন্টিভ প্রোগ্রাম। ফিচারটি ফেসবুক ব্যবহারকারীদের রিলস প্লে বোনাস প্রোগ্রামে অংশ নিতে সাহায্য করবে।

এ বিষয়ে মেটার ভাষ্য, প্লেআউট কীভাবে ক্যালকুলেট করা হয়, সেই বিষয়টিই তারা অ্যাডজাস্ট করছে। তারা চাইছে ক্রিয়েটরের  অডিয়েন্স রেঞ্জের উপর আয়ের পথ তৈরি করা।

ফেসবুক বলছে, ‌এই প্রোগ্রামে প্রত্যেক ক্রিয়েটর প্রতি মাসে সিকোয়েন্সিল এবং কিউমুলেটিভ চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে পারবেন। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, একজন ক্রিয়েটরের ৫টি রিলস ভিডিও যদি ১০০ বার প্লে করা হয়, তাহলে তিনি ২০ মার্কিন ডলার বা প্রায় ১,৫৫০ টাকা আয় করতে পারবেন। এই ভাবে একজন ক্রিয়েটরের একটি চ্যালেঞ্জ যখন সম্পূর্ণ হবে, তার পরেও আনলক হয়ে যাবে তার পরবর্তী চ্যালেঞ্জটি।

প্রতি মাসে ৩০ দিনের বোনাস পিরিয়ডে ‘চ্যালেঞ্জেস’-এ ক্রিয়েটরের অগগ্রতি রিসেট করা হবে। এছাড়াও ফেসবুক ক্রিয়েটরদের জন্য রিলস প্লে-র ইনসাইটও রোল আউট করছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System